১৬ দিন পর মৃত্যু দেখলো দেশ

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ , জানুয়ারি ২৮, ২০২৩

গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এর মধ্যদিয়ে টানা ১৬ দিন পর মৃত্যু দেখল দেশবাসী। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১০ জন।

গত ১১ জানুয়ারি কোভিডে একজনের মৃত্যুর খবর এসেছিল। তারপর থেকে মৃত্যুহীন ছিল দেশ।

শনিবার (২৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গেল ২৪ ঘণ্টায় একজন নিয়ে দেশে মহামারীতে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৪২ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মৃত ব্যক্তি সিলেটের বাসিন্দা। তার বয়স ছিল ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তিনি হাসপাতালে ভর্তি ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এদিন সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ১৫৫টি নমুনা পরীক্ষা করে নতুন ১০ রোগী শনাক্ত হয়েছে।

তবে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ০ দশমিক ৪৬ শতাংশ, যা আগের দিন ০ দশমিক ৮৫ শতাংশ ছিল। নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৫১৬ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গেল ২৪ ঘণ্টায় ২১৫ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৯২ হাজার ২২৪ জন।

গেল ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীদের মধ্যে ৭ জনই রাজশাহীর বাসিন্দা। বাকি তিনজনের একজন পাবনার এবং দুইজন ঢাকার বাসিন্দা। বাকি ৬১ জেলায় আর কারো নমুনায় সংক্রমণ ধরা পড়েনি। এর মধ্যে কোনো নমুনাই পরীক্ষা হয়নি খুলনা বিভাগে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল। দেশে ডেল্টা ভ্যারিয়েন্টের বিস্তারের পর ২০২১ সালের ২৮ জুলাই রেকর্ড ১৬ হাজার ২৩০ জন রোগী শনাক্ত হয়।

Loading