বশেমুরবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপন

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ , জানুয়ারি ২৬, ২০২৩

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সনাতন সংঘের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা। উৎসবের পঞ্চমী তিথিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী চরণে ফুল দেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার ( ২৬ শে জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে আয়োজন করা হয় সরস্বতী পূজা। অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণময়ী দেবীর চরণে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য প্রণতি জানাবেন তারা।

আয়োজনের বিষয়ে সনাতন সংঘের সাধারণ সম্পাদক পার্থ প্রতিম কুন্ডু বলেন, “বিদ্যা দেবীর সরস্বতীর বন্দনা ও তাঁর সন্তুষ্টির জন্য প্রতি বছর বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজার আয়োজন করা হয়। সনাতন সংঘের কার্যনিবাহী কমিটির দায়িত্ব পেয়ে সরস্বতী পূজার মাধ্যমে শিক্ষাঙ্গনের সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান উদযাপনের আয়োজন করেছে। এ বছর আমাদের কমিটি কেন্দ্রীয় মন্দিরে পূজার আয়োজন করেছে এবং স্ব স্ব উদ্যোগে যেসকল বিভাগ থেকে আলাদা আলাদা ভাবে পূজার আয়োজন করেছে কমিটির পক্ষ থেকে তাদেরকে যথাসাধ্য সাহায্য করা হয়েছে।

তিনি আরো বলেন;কেন্দ্রীয়ভাবে পূজা উদাযাপন করার জন্য যাদের প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রম তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং সেই সাথে যেসকল বিভাগ এ উদ্যোগ সাদরে গ্রহণ করেছেন, তাদেরকে ধন্যবাদ। আমরা যথাসাধ্য চেষ্টা করেছি এবং আশা রাখছি ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।”

Loading