আর্থিকখাত নিয়ে গুজব ছড়ায় জামায়াত-শিবির

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ , জানুয়ারি ৯, ২০২৩

দেশের ব্যাংক ও আর্থিকখাত নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে ৫ জনকে গ্রেফতার গোয়েন্দা পুলিশ। জামায়াত-শিবিরসহ দেশবিরোধী চক্রই ব্যাংকখাত নিয়ে গুজব ছড়ায়।

সোমবার ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এতথ্য জানিয়েছেন ডিবি প্রধান।

তিনি বলেন, জড়িতদের অনেকেই ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে প্রথম দিকের ব্যবস্থাপনায় ছিলেন।

দেশের ব্যাংক ও আর্থিক খাত নিয়ে কিছুদিন ধরেই চলছে নানা আলোচনা। পাল্লা দিয়ে ছড়ানো হচ্ছে গুজব।

এরপরই রোববার (৮ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন এলাকা থেকে দেশের ব্যাংক ও আর্থিক খাত নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে পাঁচ জনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার ক্রাইম বিভাগ।

গ্রেফতারকৃতরা হলেন- মোহাম্মদ নুর উন নবী, আফসার উদ্দিন রোমান, আবু সাঈদ সাজু, স্বাধীন মিয়া ও আব্দুস সালাম।

ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ডিবি প্রধান জানান, যাদেরকে গ্রেফতার করা হয়েছে তারা দেশবিরোধী জামায়াত-শিবির চক্রের। এদের অনেকেরই অবস্থান দেশের বাইরে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, প্রবাসীদের রেমিট্যান্স পাঠাতে অনুৎসাহিত করছে এই চক্রটি। তাদের অনেকেরই নাম পেয়েছি। এমনকি এই চক্রে ইসলামী ব্যাংকের সাবেক পরিচালক ও কর্মরত কর্মকর্তাও রয়েছেন।

মূলত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনার দায়িত্ব জামায়াতের নিয়ন্ত্রণ থেকে বের হওয়ার পরই গুজব ও মিথ্যা প্রচারণা শুরু করে চক্রটি।

জড়িতদের অনেকেরই নাম-পরিচয় জানা গেছে। তাদেরও দ্রুত গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন ডিবি প্রধান। দেশের ব্যাংক ও আর্থিকখাত নিয়ে গুজব রটনাকারিদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেয়ার হুশিয়ারি ডিবির।

ডিবি প্রধান বলেন, এই চক্রের মূল উদ্দেশ্য দেশের আর্থিক খাতকে অস্থিতিশীল করে সরকারকে বেকায়দায় ফেলা।