লিডার হতে হবে, ফলোয়ার হলে হবে না- কুবি উপাচার্য

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ , জানুয়ারি ৮, ২০২৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মার্কেটিং বিভাগের উদ্যোগে ‘রিসার্চ টক-২০২৩’ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (০৮ জানুয়ারি) সকাল ১০ টায় মার্কেটিং বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী রবিন হোসাইন এবং জাফরিন চৌধুরী সঞ্চালনায় বিবিএ ফ্যাকাল্টির কনফারেন্স রুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসাইন সরকার, মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ড. আবদুল্লাহ আল-মামুন। সেমিনারে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোহাম্মদ সুলাইমান ও বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

এসময় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, গবেষণার মাধ্যমে আমরা নতুন জ্ঞান অর্জন করতে পারি। আর জ্ঞানার্জনের মাধ্যমে আমাদের লিডার হতে হবে, ফলোয়ার হলে হবে না। তবেই একাডেমিক ফিল্ডে আমরা এগিয়ে থাকবো। আমাদের বিশ্ববিদ্যালয়ে ইতিবাচক পরিবর্তন আনতে হবে।

এছাড়াও তিনি বলেন, আমি সার্বক্ষণিক কাজ করে যাচ্ছি। আমার কাজে কোনো ধরনের ফাকি নেই। তেমন সবাই সবার জায়গা থেকে কাজ করে যেতে হবে। তবেই বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে। এগিয়ে নেয়ার দায়িত্ব কিন্তু আমাদেরই।

বক্তব্য শেষে উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে গবেষণায় সমস্যাগুলো কিভাবে ঠিক করতে হয়, কি কি টুল ব্যবহার করা হয় ও গবেষণার মেথড নিয়ে প্রাথমিক আলোচনা করেন।