দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌপথে ফেরি চলাচল শুরু

প্রকাশিত: ১১:৫৩ পূর্বাহ্ণ , জানুয়ারি ৬, ২০২৩

ঘন কুয়াশার কারণে বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ৮টার দিকে নদীপথে কুয়াশার ঘনত্ব কমে এলে এই নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এর আগে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় ভোর সাড়ে ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ।

জানা গেছে, টানা দুই সপ্তাহ ধরে ঘন কুয়াশায় রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। গত ১৫ দিনে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে প্রায় ৮০ ঘণ্টা ফেরি বন্ধ ছিল। ঘন কুয়াশায় প্রতিদিন কয়েক ঘণ্টা করে ফেরি বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয় যাত্রী ও যানবাহন চালকদের।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক আলিম রায়হান বলেন, “ঘন কুয়াশায় ভোর সাড়ে ৫টা দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশা কেটে গেলে আড়াই ঘণ্টা পর সকাল ৮টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়।” বর্তমানে এই নৌপথে ১২টি ফেরি চলাচল করছে বলে জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, “টানা দুই সপ্তাহ ধরে কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এ জন্য চলতি মৌসুমে ১৫তম দিনের মতো কুয়াশায় ফেরি বন্ধ রাখতে হয়েছে।”