ভিক্ষুকদের স্বাবলম্বী হতে সহায়তা করছে সরকার

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ , ডিসেম্বর ৩১, ২০২২

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নের ফলে ভিক্ষুকের সংখ্যা কমেছে। প্রধানমন্ত্রীর নানামুখী সামাজিক উদ্যোগে আয়বর্ধক কাজের মাধ্যমে ভিক্ষুকরা সম্মানের পেশায় ফিরছেন।

সেই সঙ্গে বর্তমান সরকার ভিক্ষুকদের স্বাবলম্বী হতে সহায়তাও করে আসছে বলে মন্তব্য করেন খাদ্যমন্ত্রী।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অসহায়, দু:স্থ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তার ক্ষেত্র প্রসারিত করেছে। রাষ্ট্রীয় পর্যায়ে দরিদ্র মায়েদের মাতৃত্বকালীন ভাতা, বিধবা ভাতা, বয়স্কভাতা দেওয়া হচ্ছে। বছরের শুরুতে বিনামূল্যে বই ও দরিদ্র শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করে সরকার শিক্ষায় সহায়তা দিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, কৃষক বান্ধব সরকার কৃষকের সারে রেকর্ড পরিমাণ ভর্তূকি দিয়ে যাচ্ছে। বিদ্যুৎ, বীজ ও কৃষি উপকরণ সহজলভ্য করায় কৃষকের উৎপাদন বেড়েছে বহুগুণ।

দেশে খাদ্যের কোন সংকট হবে না, আর দুর্ভিক্ষের তো প্রশ্নই আসে না বলে উল্লেখ করেন মন্ত্রী।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফারুক সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম ও ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নাঈম বক্তব্য রাখেন।

পরে খাদ্যমন্ত্রী সুবিধাভোগীদের মাঝে শীতবস্ত্র ও ছাগল বিতরণ করেন।

Loading