সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস

শীতে কাঁপছে নওগাঁ

প্রকাশিত: ৯:৫৭ পূর্বাহ্ণ , ডিসেম্বর ৩০, ২০২২

সকাল থেকে নওগাঁয় ঘন কুয়াশার পাশাপাশি শীতের তীব্রতা বেড়েছে। শুক্রবার (৩০ডিসেম্বর) সকাল ৬টা ও ৯টায় জেলার সর্বোনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঘন কুয়াশা আর ঠান্ডা শীর শীর বাতাসে জেলায় চলছে মৃদু শৈত্যপ্রবাহ।

গেলো দু’দিনে কুয়াশা আর ঠান্ডার প্রভাব কিছুটা কমলেও আজ সকাল থেকে আবারও ঘন কুয়াশা এবং শীতের কারণে চাষিদের কাজে কিছুটা বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছেন কৃষকরা। এমন কুয়াশা আর শীত থাকলে বোরো মৌসুমে ধান চাষ করে খুব একটা লাভোবান হতে পারবেন বলেও জানান তারা।

এদিকে শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় ঠান্ডার মধ্যেই জীবিকার তাগিদে কাজের সন্ধানে বের হচ্ছে সাধারণ শ্রমিকরা। আর গরম কাপড়ের অভাবে কাজে পৌঁছাতে দেরি হচ্ছে তাদের। এতে তারা আর্থিক ক্ষতির সম্মুখীনও হচ্ছেন। সরকারের কাছে পর্যাপ্ত পরিমাণে গরম কাপড়ের দাবি জানিয়েছেন দিন মজুর শ্রমিকরা।

নওগাঁ বদলগাছি আবহাওয়া অধিদপ্তরের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক জানান, শুক্রবার সকাল থেকে জেলায় মৃদু শৈত্যপ্রবাহ প্রবাহসহ ঠান্ডা বাতাস বইছে। শীত মৌসুমের শেষের দিকে মৃদু শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশা বাড়িতে পারে বলে আশঙ্কা কআ হচ্ছে।

এদিকে ঠান্ডা জনিত বিভিন্ন রোগে জেলার সদর হাসপাতালে বিভিন্ন বয়সী রোগীরা ভীড় করছেন বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।