সালমানের জন্মদিনের পার্টিতে শাহরুখ

প্রকাশিত: ১২:৫১ অপরাহ্ণ , ডিসেম্বর ২৭, ২০২২

আজ ২৭ ডিসেম্বর ৫৭ বছরে পা দিলেন সালমান খান। প্রতি বছরের মতো এবারও ধুমধামের সাথে পালিত হলো জন্মদিন। মুম্বাইয়ে তার বোন অর্পিতা খান শর্মার বাড়িতে বিশেষ পার্টির আয়োজন করা হয়। বলিউডের অনেক তারকা সেখানে হাজির হয়েছিলেন তাকে শুভেচ্ছা জানাতে। আপাদমস্তক কালো পোশাকে ঢেকে ফটোগ্রাফারদের সঙ্গে কেক কেটে বিশেষ দিনের সূচনা করেন ভাইজান।

রাত যত বাড়তে থাকে তারকাদের ভিড় জমতে থাকে। তবে অনুরাগী ও ফটোগ্রাফারদের উচ্ছ্বাস দ্বিগুণ হয়ে যায় যখন শেষ অতিথি শাহরুখ খান এসে পৌঁছান। কালো টিশার্ট ও ব্যাগি প্যান্টে গাড়ি থেকে নামতে দেখা যায় তাকে। বার্থডে বয়ের হাত ধরে ক্যামেরায় পোজ দেওয়া থেকে তাকে আলিঙ্গন করে শুভেচ্ছা বিনিময়, সবই ভাইরাল। তাকে গাড়ি পর্যন্ত পৌঁছে দিতে আসেন সালমান, তখনই পোজ দেন দুজনে।

সালমান খান ১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে জন্মগ্রহণ করেন। তিনি চিত্রনাট্যকার সেলিম খান এবং তার প্রথম স্ত্রী সুশীলা চরকের জ্যেষ্ঠ পুত্র।

তিনি ৩৩ বছর ধরে বলিউডে কাজ করছেন। ১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ চলচ্চিত্রে একটি পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে বলিউডে অভিষেক ঘটে তার। নায়ক হিসেবে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘ম্যায়নে পিয়ার কিয়া’ ব্যবসা সফল হয়। এরপর আর তাকে পিছু ফিরে তাকাতে হয়নি। ‘ম্যায়নে পিয়ার কিয়া’ ছবিতে কাজের জন্য তিনি শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। এরপর তার ঝুলিতে বহু পুরস্কার যোগ হয়।

সম্প্রতি, ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবির শুটিং শেষ করেছেন সালমান। ফারহাদ সামজি পরিচালিত এই অ্যাকশন ঘরানার ছবিতে পূজা হেগড়েকে নায়িকা হিসেবে দেখা যাবে। এ ছাড়া রয়েছেন শেহনাজ গিল, পলক তিওয়ারি, বিজেন্দ্র সিংহও। ২০২৩ সালের ঈদে মুক্তি পাওয়ার কথা এই ছবির। এ ছাড়া তার আরেক প্রতীক্ষিত ছবি ‘টাইগার-থ্রি’র মুক্তির নতুন তারিখও ঘোষণা করেছেন তিনি। আগামী বছর দীপাবলিতে মুক্তি পাবে এই ছবি।