৪৩ বিজিবির সেলাই ও হস্তশিল্প কোর্সের প্রশিক্ষনার্থীদের সনদ বিতরণ ।

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ , ডিসেম্বর ২৬, ২০২২

খাগড়াছড়ি রামগড় ৪৩ বিজিবির পরিচালনাধীন প্রশিক্ষণ কেন্দ্রে ৩৪তম সেলাই ও ৩৩ তম হস্তশিল্প ব্যাচের প্রশিক্ষণ গ্রহণকারীদের সনদ ও পুরস্কার বিতরণ করা হয়েছে। এবং নতুন ব্যাজের প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে।
রবিবার ১৩ই নভেম্বর সকাল দশটায় রামগড় পৌরসভার চৌধুরী পাড়াস্হ বিজিবির সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে রামগড় ৪৩ বিজিবির জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ হাফিজুর রহমান তিন মাস ব্যাপী প্রশিক্ষণে সাফল্যের সাথে উত্তীর্ণদের সনদ বিতরণ ও নতুন প্রশিক্ষণ ব্যাচের শুভ উদ্বোধন করেন।
রামগড় ৪৩ বিজিবি রামগড় উপজেলার যুবক-যুবতীদের দীর্ঘ বছর থেকে তিন মাস মেয়াদী সেলাই, হস্তশিল্প ও কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে আত্ম কর্মসংস্থান সৃষ্টি করে যুবক যুবতীদের স্বাবলম্বী করতে কাজ করে যাচ্ছে।
প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন ও সনদ বিতরণ শেষে রামগড় ৪৩ বিজিবির জোন কমান্ডার প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার কোন বিকল্প নেই , প্রতিযোগিতামূলক বিশ্বে সময়ের সাথে তাল মিলিয়ে টিকে থাকতে সকলকে দক্ষতা অর্জন করতে হবে। এই ক্ষেত্রে প্রশিক্ষণের কোন বিকল্প নেই।তিনি বলেন রামগড় ৪৩ বিজিবি উপজেলার যুবক-যুবতীদের স্বাবলম্বী করতে আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। তিনি বলেন বিজিবি এ পর্যন্ত ১২০০জনকে কম্পিউটার, ২০০জনকে সেলাই এবং ১০০জনকে হস্তশিল্পে প্রশিক্ষণ দিয়েছে।
৪৩ বিজিবির জোন অধিনায়ক লেঃকর্নেল মোঃ হাফিজুর রহমান সাংবাদিকদের জানান, সীমান্তে বিজিবির নিয়মিত কাজের পাশাপাশি শান্তি, সম্প্রীতি, উন্নয়ন ও প্রান্তিক মানুষের আত্মসামাজিক উন্নয়নে সেলাই, হস্তশিল্প , কম্পিউটার প্রশিক্ষণ, বিনামূল্যে চিকিৎসা সেবা সহ নানান সামাজিক কর্মসূচি নিয়ে কাজ করছে বিজিবি।
এ সময় বিজিবির অন্যান্য কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন ।

Loading