টুকুসহ ৭ জন কারাগারে

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ , ডিসেম্বর ৯, ২০২২

পুলিশের ওপর হামলার ঘটনায় রাজধানীর পল্টন থানার মামলায় জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নসহ সাতজনকে কারাগারে পাঠানো হয়েছে।

চার দিনের রিমাণ্ড শেষে শুক্রবার তাদের আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এস আই বিজন কুমার।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জসিম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে ৪ ডিসেম্বর সুলতান সালাউদ্দিন টুকুসহ সাতজনকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু-তদন্তের জন্য তাদের বিরুদ্ধে সাতদিনের রিমাণ্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের চার দিনের রিমাণ্ড মঞ্জুর করেন।

রিমাণ্ডভূক্ত অপর আসামিরা হলেন, যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম, বিএনপি নেতা মোকলেস মিয়া, মোশাররফ হোসেন খোকন, জজ মিয়া, ফরিদ উদ্দিন মনা ও আব্দুল্লাহ।

গত ২৬ মে পল্টন থানার উপ-পরিদর্শক মো. কামরুল হাসান বাদি হয়ে বিএনপি নেতা রিজভীসহ ৩০ জনের নাম উল্লেখ করে এ মামলা করেন। মামলায় অজ্ঞাত আরও ১শ’ থেকে ১৫০ আসামি করা হয়।

মামলায় এজাহারে বলা হয়েছে, আসামিরা বেআইনিভাবে মিছিল, দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোঁটা নিয়ে রাস্তায় বের হয়। তারা সরকার বিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর শ্লোগান দেন। এ সময় মিছিলকারীরা ভাঙচুর ও পুলিশের ওপর হামলা করে। এতে এক পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য আহত হন।

Loading