কালসী মাঠে সমাবেশ করলে সহযোগিতা করবে সরকার

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ , ডিসেম্বর ৮, ২০২২

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিএনপি মিরপুর কালসী মাঠে সমাবেশ করলে সরকার সহযোগিতা করবে। রাজারবাগ পুলিশ হাতাপাতালে পল্টনে বিএনপি নেতাকর্মীদের হামলায় আহত পুলিশ সদস্যদের দেখতে এসে এ কথা বলেন তিনি। এছাড়া বিএনপির পক্ষ থেকে বিকল্প প্রস্তাব থাকলেও জানানোর আহবান জানান তিনি। এদিকে নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় ৩ মামলায় ৪৭৩ জনকে আসামী করা হয়েছে।

নয়াপল্টনে বিএনপি কার্যালয় সামনে পুলিশের উপর হামলায় আহত হয় পুলিশের সাতচল্লিশ সদস্য। তাদের মধ্যে রাজবাগবাগ পুলিশ লাইন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন ৩০ জন। বাকি ১৬ জন হাসপাতালেই ভর্তি। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন একজন।

বিকেলে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে আহত সদস্যদের দেখতে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পরে সাংবাদিকদের মন্ত্রী বলেন, পুলিশের উপর হামলা করার মতো কোনো ঘটনা ঘটেনি। তারপরও বিএনপি ইচ্ছাকৃত ভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে।

মন্ত্রী বলেন, ‘পরিস্থিতি নাজুক হয়েছে, সেটা আমরা মনে করি না। পরিস্থিতি সবসময় আমাদের নিয়ন্ত্রণে। শান্তিপূর্ণভাবে দলীয় কাজ করেন, আপনারা মিছিল করেন, মিটিং করেন। আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু আপনারা ভাঙচুর করবেন, জানমালের ক্ষতি করবেন, আহত করবেন, তখন তো নিরাপত্তা বাহিনী বসে থাকবে না। তাদের কাজই তো প্রটেকশন দেওয়া।’

বৃহস্পতিবারও বিএনপি কার্যালয়ের সামনের সড়ক বন্ধ করে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ডিএমপি যুগ্ম কমিশনার সাংবাদিকদের জানিয়েছেন, পল্টন এলাকা নিরাপদ মনে না হওয়া পর্যন্ত যান ও জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। বিএনপি কার্যালয় ক্রাইম সিন এরিয়া বলেও জানান তিনি।

এদিকে আটক বিএনপি নেতাকর্মীদের ঢাকা সিএমএম আদালতে হাজির করে পুলিশ। এর মধ্যে রিজভীসহ নেতাকর্মীদের কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ।