খেলায় কবে ফিরছেন নেইমার?

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ , নভেম্বর ৩০, ২০২২

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে নেমেই আঘাত পেয়েছিলেন নেইমার। ব্রাজিল অধিনায়কের গোড়ালিতে চোট লাগে। দ্বিতীয় ম্যাচে খেলতেই পারেননি তিনি।

কোচ তিতে আশাবাদী ছিলেন নেইমার চোট সারিয়ে মাঠে নেমে পড়বেন, কিন্তু তা সম্ভব হয়নি। এমন কী গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধেও খেলতে পারবেন না নেইমার।

২ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে নামবে ব্রাজিল। ইতিমধ্যেই প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাওয়া লাতিন আমেরিকার দলের কাছে ক্যামেরুন ম্যাচের সে অর্থে কোনও গুরুত্ব নেই। সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে নেইমারকে ছাড়াই ১-০ গোলে জেতে ব্রাজিল।

গ্রুপের শেষ ম্যাচের আগে রড্রিগো বলেন, ‘নেমারের জ্বর হয়েছে। এখন যদিও সব কিছু ঠিক আছে। সুস্থ হয়ে ওঠার পথে রয়েছে ও।’

চোট রয়েছে রাইট ব্যাক ড্যানিলোরও। তিনি চোট পান সার্বিয়া ম্যাচে। চোট পেয়েছেন অ্যালেক্স স্যান্দ্রো। সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে খেলার সময় চোট পান তিনি। রড্রিগো বলেন, ‘ক্যামেরুনের বিরুদ্ধে নেইমার, ড্যানিলো এবং স্যান্দ্রোর মধ্যে কাউকেই পাওয়া যাবে না।’

সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ব্রাজিলের জয় হোটেলে বসেই দেখেন নেইমার। সেই ছবি ইনস্টাগ্রামে দিয়েছিলেন তিনি নিজেই। তখনই দেখা গিয়েছিল তার গোড়ালি ফুলে রয়েছে। শেষ ম্যাচে হেরে গেলেও প্রি-কোয়ার্টারে উঠবে ব্রাজিল। তবে সেটা হলে গ্রুপের দ্বিতীয় হয়ে যেতে পারে তারা। সেটা চাইবেন না রড্রিগোরা।

নেইমারের জ্বরের কথা আগেই জানিয়েছিলেন তার সতীর্থ ভিনিসিয়াস জুনিয়র। তিনি বলেছিলেন, ‘‘নেমারের জ্বর হয়েছে। ও হোটেলের ঘরেই আছে। আমরা প্রার্থনা করছি যাতে ও দ্রুত সুস্থ হয়ে ওঠে।’

জানা গিয়েছে, জ্বরের পাশাপাশি মাথা যন্ত্রণাও রয়েছে ব্রাজিলের ফুটবলারের। চিকিৎসককে সে কথা জানিয়েছেন তিনি। নেইমার কবে সুস্থ হতে পারবেন সে ব্যাপারে এখনও পর্যন্ত কিছু বলতে পারেননি চিকিৎসকেরা।

সার্বিয়ার বিরুদ্ধে খেলা চলাকালীন ডান পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন নেইমার। ৮০ মিনিটের মাথায় তাকে তুলে নিয়েছিলেন ব্রাজিলের কোচ তিতে। পরে জানা গিয়েছিল, গুরুতর চোট পেয়েছেন নেইমার। গোড়ালি ফুলে গিয়েছে। চোট সারিয়ে ফেরার অনেক চেষ্টা করছেন নেইমার। প্রায় সারা দিন দলের ফিজিয়োর সঙ্গে কাটাচ্ছেন তিনি।

Loading