রামগড়ে” শিশুকানন “শিশু পার্ক নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ , নভেম্বর ২৮, ২০২২

১৯২০ সালের মহকুমা শহর বর্তমান রামগড় উপজেলা সদরে শিশুদের বিনোদনের জন্য শিশুকানন নামে একটি শিশু পার্কের ভিত্তি প্রস্তর স্থাপন করেছে খাগড়াছড়ি জেলা প্রশাসক।

সোমবার ২৮শে নভেম্বর বিকেলে মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক রামগড় এসডিও বাংলোর সংরক্ষণ, সৌন্দর্যবর্ধন এবং বিনোদন পার্ক শিশু কানন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন খাগড়াছড়ির জেলা জেলাপ্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস । এসময় খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপচন্দ্র বিশ্বাস বলেন মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক রামগড় এসডিও বাংলো টি মহান মুক্তিযুদ্ধে খাগড়াছড়ি জেলার ভূমিকার একটি অনন্য দৃষ্টান্ত। এটি সংরক্ষণ করা রামগড় সহ পুরো জেলাবাসীর দায়িত্ব। এই স্থাপনাটি সংরক্ষণ এবং দৃষ্টিনন্দন করতে একটি সুন্দর শিশু পার্ক শিশু কানন স্থাপন করা হচ্ছে। মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্মৃতি সংরক্ষণের পাশাপাশি কচিকাচাদের পদচারণায় এটি মুখরিত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। পরে রামগড় উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এসডিও বাংলো প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসবের আয়োজন করা হয়।
এ সময় রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি,উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত। পৌরসভার মেয়র রফিকুল আলম কামাল, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাশ, রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃমিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক নুরুল আলম আলমগীর, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক,বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।