দুই জঙ্গিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ , নভেম্বর ২০, ২০২২

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনতাই হওয়ায় তাদেরকে কেউ ধরিয়ে দিতে পারলে ১০ লাখ টাকা করে পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ মহাপরিদর্শকের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়েছে।

রোববার (২০ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এসময় মন্ত্রী আরও বলেন, সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। তাদেরকে ধরার জন্য যা যা ব্যবস্থা নেয়া দরকার সব ব্যাপারে সতর্ক করা হয়েছে। খুব শিগগিরই তাদেরকে গ্রেফতার করা সম্ভব হবে। আমরা বর্ডার এলাকাগুলোতে বলে দিয়েছি, তারা যেন পালিয়ে যেতে না পারে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় কারো গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে। এই ঘটনার সঙ্গে কেউ জড়িত আছে কি-না, কিভাবে ঘটল শিগগিরই তদন্তে বেরিয়ে আসবে।

ট্রাইবুনালের সহকারী পাবলিক প্রসিকিউটর গোলাম সারোয়ার খান জাকির গণমাধ্যমকে জানান, রবিবার সকালে আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর তাদের হাজতখানায় রাখা হয়। হাজতখানা থেকে তাদের সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে হাজির করা হয়। এরপর ২০১৩ সালের মোহাম্মদপুর থানার একটি মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি হয়। শুনানি শেষে হাজতখানায় নেওয়ার পথে অজ্ঞাতনামা সাত থেকে আট জন পুলিশের দিকে স্প্রে জাতীয় কিছু ছুড়ে মেরে আসামিদের ছিনিয়ে নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন- দুটি মোটরসাইকেলে করে চারজন এসে আসামি ছিনিয়ে নেয়।

পালিয়ে যাওয়া দুই জঙ্গি জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপন ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

ছিনতাই হওয়া দুই আসামি হলো- মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব। তারা দুই জন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য।