রামগড়ে পুতুল ফাউন্ডেশনের মেধাবৃত্তি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ণ , নভেম্বর ১৯, ২০২২

 

খাগড়াছড়ির রামগড়ে সামাজিক সংগঠন পুতুল ফাউন্ডেশন এর উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের “পুতুল স্মৃতি মেধাবৃত্তি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শনিবার (১৯ নভেস্বর) অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে পুতুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মতিলাল দেবনাথের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রামগড় সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মংসাজাই মারমা , পৌর সভার মেয়র মো: রফিকুল আলম কামাল, রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবু কাওসার, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাদের। স্বাগত বক্তব্য দেন, পুতুল স্মৃতি মেধাবৃত্তি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আহবায়ক অব: জেলা শিক্ষা কর্মকর্তা রামেশ্বর শীল ও মূল বক্তব্য পেশ করেন পুতুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কো চেয়ারম্যান বিশিষ্ট চিকিৎসক সহযোগী অধ্যাপক ডা. নিখিল চন্দ্র নাথ। এছাড়া অভিভাবকদের পক্ষে নুরুল আনোয়ার ও শিক্ষার্থীদের পক্ষে ওমর ফারুক বক্তব্য রাখেন।। সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু অনুষ্ঠান সঞ্চালনা করেন।
আলোচনা সভা শেষে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেনি থেকে ১০ম শ্রেনিতে সন্মিলিত মেধাতালিকায় প্রথম স্থান অর্জনকারী দুই শিক্ষার্থী যথাক্রমে ওমর ফারুক ও ইসরাত জাহান ইভা ১০ হাজার টাকা করে মেধাবৃত্তি প্রদান করা হয়। এছাড়া রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয় ও চৌধুরিপাড়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ হতে ৭ম, ৭ম হতে ৮ম ও ৯ম হতে ১০ম শ্রেনিতে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করে উত্তীর্ণ ২৭ জন ছাত্রছাত্রীকে ক্রেস্ট ও পুরস্কার হিসেবে বই প্রদান করা হয়।
পুতুল ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতা-২২ এ প্রথম স্থান অর্জনকারী রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী হুমাইরা রশিদ আঁখি, দ্বিতীয় স্থান অর্জনকারী রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র শান্ত চন্দ্র দত্ত ও তৃতীয় স্থান অর্জনকারী রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মাইসা ইসলামকে ক্রেস্ট ও পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানের অতিথিবৃন্দ শিক্ষার্থীদের মাঝে এ পুরস্কার বিতরণ করেন।