সাভারে এসিল্যান্ডকে ছুরিকাঘাত, আরও ৫ ছিনতাইকারী গ্রেপ্তার

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ , নভেম্বর ১৭, ২০২২

সাভারে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে পটুয়াখালী জেলার কলাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) আবু বকর সিদ্দিক আহতের ঘটনায় আরও ৫ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ৪টি সুইচ গিয়ার চাকু ও এসিল্যান্ডের মানিব্যাগ উদ্ধার করা হয়। এ নিয়ে মোট ৬ ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হলো।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে সাভার মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা।

গ্রেপ্তারকৃতরা হলেন- গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানার বাজুন্দি গ্রামের মৃত মালেক ফকিরের ছেলে রাসেল ফকির (২০), কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার গজারিয়া বাজার গ্রামের মো. ছাত্তরের ছেলে মো. নাঈম (২০), রাজধানীর ভাসানটেক থানার পশ্চিম ভাসানটেক গ্রামের মো. কামাল হোসেনের ছেলে মো. কামরুল হাসান (২২), মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার তিল্লিরচর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে সজীব আহমেদ (২০) ও পাবনা জেলার বেড়া থানার ছোট পায়না গ্রামের দুলাল মিয়ার ছেলে মো. আরমান (২১)। তারা সবাই সাভারের আশপাশে ছিনতাই করে বেড়াতো। তাদের বিরুদ্ধে এর আগেও ছিনতাইয়ের মামলা রয়েছে।

সাভার মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ বলেন, বুধবার (১৬ নভেম্বর) রাতে সাভার, আমিনবাজার ও ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত ৫ ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। এসময় ৪টি সুইচ গিয়ার চাকু ও এসিল্যান্ডের মানিব্যাগ উদ্ধার করা হয়। দুপুরে তাদের আদালতে পাঠানো হবে।

প্রসঙ্গত, গত ২২ অক্টোবর ৪৯ দিনের ল্যান্ড সার্ভে ও সেটেলমেন্ট বিষয়ক প্রশিক্ষণ নিতে সাভারে আসেন কলাপাড়ার এসিল্যান্ড আবু বকর সিদ্দিক। সোমবার (১৪ নভেম্বর) বিকেলে তার অসুস্থ মায়ের চিকিৎসার জন্য তিনি ঢাকা যান এবং সেখান থেকে রাতেই সাভারে ফিরে আসেন। সাভারের সিএন্ডবি এলাকায় বাস থেকে নামার পর তিনি ছিনতাইকারীদের কবলে পড়েন। এসময় ছিনতাইকারীরা তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে তার কাছে থাকা মোবাইল ও টাকা-পয়সা নিয়ে যায়। পরে পুলিশ তাকে উদ্ধার করে এনাম মেডিকেল হাসপাতালে ভর্তি করে।