আগামী দু’-তিন দিনের মধ্যে পুতিনের সাথে আলোচনা

প্রকাশিত: ১০:৪৮ পূর্বাহ্ণ , নভেম্বর ১৩, ২০২২

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান শনিবার বলেছেন, তিনি আগামী কয়েক দিনের মধ্যে রুশ নেতা ভøাদিমির পুতিনের সাথে আলোচনা করবেন বলে আশা করছেন।
‘আসলে, তার [পুতিনের] সাথে আমার শেষ সাক্ষাতের সময় আমি তাকে বলেছিলাম যে, আমার মতে, তার উচিৎ ইন্দোনেশিয়ায় (জি২০ শীর্ষ সম্মেলনের জন্য) ভ্রমণ করা। কিন্তু তিনি বলেন, ‘আমাকে পরিস্থিতি মূল্যায়ন করতে দিন, এবং আমি করব। আপনাকে জানাই’। মিলিয়্যাত সংবাদপত্র শনিবার এরদোগানকে উদ্ধৃত করে বলেছে, তারপর তারা সিদ্ধান্ত নিয়েছে যে, [রাশিয়ার] পররাষ্ট্রমন্ত্রী [সের্গেই ল্যাভরভ]কে ইন্দোনেশিয়া যেতে হবে। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে আমি যদি তার সাথে যোগাযোগ করি, আমি তার সাথে তার চিন্তাভাবনা নিয়ে আলোচনা করার সুযোগ পাব। আছে, এবং তারা কোনে পদক্ষেপ নেবে এবং নিতে পারে’।
তুরস্কের প্রেসিডেন্ট রজব বলেছেন, রাশিয়া পশ্চিমাদের প্রতিরোধের প্রস্তাব দিচ্ছে যারা তাকে আক্রমণ করছে ‘প্রায় সীমা ছাড়াই’।
‘রাশিয়া একটি সাধারণ রাষ্ট্র নয়, এটি একটি শক্তিশালী রাষ্ট্র। মিলিয়্যাত পত্রিকা শনিবার তাকে উদ্ধৃত করে বলেছে, অবশ্যই, পশ্চিমারা প্রায় সীমা ছাড়াই রাশিয়াকে আক্রমণ করছে। এর মুখে রাশিয়া অবশ্যই প্রতিরোধের প্রস্তাব দিচ্ছে’। সূত্র : তাস।