নারীদের দিয়ে ব্লাকমেইল করে টাকা আদায়

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ , নভেম্বর ১১, ২০২২

রাজধানীর খিলগাঁও এলাকা থেকে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের মূলহোতা ও একজন নারীসহ ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। বৃহস্পতিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- চাঁদাবাজ চক্রের মূলহোতা মো. গোলাপ মিয়া (৩৮), কবীর মীর (৩৩), মো. আবুবকর (৩২) ও মাকছুদা আক্তার (৩০)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ৭ টি মোবাইলফোন এবং ১ হাজার ৫৬০ টাকা উদ্ধার করা হয়।

শুক্রবার বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লে.কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

র‍্যাব-৩ এর অধিনায়ক জানান, চাঁদাবাজ চক্রটি সাধারণ সহজ সরল মানুষকে টার্গেট করে তাদের সাথে পরিচিত হয়ে পর্যায়ক্রমে আত্মীয়তার সম্পর্ক গড়ে তোলে এবং ভাসমান কোন বাসায় আমন্ত্রণের মাধ্যমে নিয়ে যায়। তারা ভিকটিমকে ঘরে বসিয়ে একজন নারী ঘরের মধ্যে প্রবেশ করিয়ে দরজা বন্ধ করে দেয়।

পরবর্তীতে ভিকটিমকে আইন শৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তরসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে লক্ষাধিক টাকা চাঁদা দাবী করে থাকে এবং তাদের চাহিদা অনুযায়ী টাকা না পেলে ভিকটিমকে মারধর করতে থাকে। ভিকটিম তার সম্মান বাঁচাতে আসামীদের চাহিদানুযায়ী টাকা দিয়ে নিজেকে মুক্ত করে থাকে।

লে.কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, গ্রেপ্তার আসামীরা তাদের অপরাধের বিষয়টি স্বীকার করে এবং তারা দীর্ঘদনি ধরে রাজধানীর খিলগাঁও এলাকায় অভিনব কায়দায় চাঁদাবাজি করে আসছে। তারা একটি সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

Loading