একজন সমাজ সংগঠক দিদার হোসেন রুবেলের কথা

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ , অক্টোবর ১৭, ২০২২

সংবাদদাতা: দিদার হোসেন রুবেল একজন সামাজিক সংগঠক। গোলাপগঞ্জ উপজেলায় জন্ম হলেও স্থায়ীভাবে বসবাস করছেন সিলেটের উপশহর জি ব্লক এ। একজন সামাজিক সংগঠক ও সমাজকর্মী হিসেবে দীর্ঘদিন থেকে এলাকার উন্নয়নে ভূমিকা রেখে আসছেন।

 

বিভিন্ন দুর্যোগে তিনি দুর্দশাগ্রস্থ মানুষের পাশে বন্ধুর মতো দাঁড়ান। সালিশ ব্যক্তিত্ব হিসেবে ও তাঁর পরিচিতি রয়েছে। বিগত করোনা কালীন সময়ে তিনি ঘরে বসে থাকেন নি। সাধ্যনুযায়ী চেষ্টা করেছেন মানুষের উপকার করার।

 

সমস্যাগ্রস্ত মানুষের ডাকে তিনি এগিয়ে যান। চেষ্টা করেন সমস্যা সমাধানের। তাঁর বক্তব্য, মানুষের উপকার করতে পারলে ভালো লাগে। মানুষ হয়ে মানুষের উপকার করতে না পারলে এটা চরম ব্যর্থতা। আমি সাধ্যানুযায়ী চেষ্টা করি বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে। আগামীতে তাঁর ইচ্ছে কাউন্সিলার পদে নির্বাচন করার। উপশহর এ ব্লক এ নিজ অর্থে গর্ত ভরাট করা কালে তাঁর সাথে কথা হয়।

 

তিনি বলেন, দায়িত্ব লাভ করলে যেভাবে কাজ করা যায় অন্যভাবে তা যথার্থরুপে করা যায় না। তিনি নির্বাচিত হলে তাঁর ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড করার প্রত্যয় ব্যক্ত করেন। দিদার হোসেন রুবেল বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্বশীল পদে দায়িত্ব পালন করে আসছেন নিষ্টার সাথে। তিনি উপশহর কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

 

দায়িত্ব পালন করছেন জি ব্লক উন্নয়ন পরিষদের সাংগঠনিক সম্পাদক হিসেবে। তিনি সিলেট চেম্বার অব কমার্সের পর্যটন বোর্ডের সদস্য, গোলাপগঞ্জ এসোসিয়েশনের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক এবং ইউনাইটেড গোলাপগঞ্জের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

Loading