রংপুর মেডিকেলে ডাক্তারদের মানবববন্ধন

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৬, ২০২২

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অসাধু চক্রের দৌরাত্ম্য, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদুর্ভোগের প্রতিবাদ এবং স্বাস্থ্যসেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন ডাক্তারগন। সম্মিলিত চিকিৎসক সমাজ-এর ব্যানারে আজ সোমবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত হাসপাতাল চত্বরে এ মানববন্ধন ও সমাবেশ করেন ডাক্তারগন।

এ সময় উপস্থিত ছিলেন- রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বিমল চন্দ্র রায়, উপাধ্যক্ষ ডা. মাহাফুজার রহমান, সাবেক অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু, বিএমএ নেতা ডা. মামুনুর রশীদসহ হাসপাতালে কর্মরত চিকিৎসকরা।

মানববন্ধনে চিকিৎসকগন অভিযোগ করে বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা একটি অসাধু সিন্ডিকেটের হাতে জিম্মি হয়ে পড়েছে। এখানে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের চরম হয়রানির শিকার হতে হচ্ছে। এখানে কেউ মৃত্যুবরণ করলেও ওই চক্রকে টাকা দিতে হয়, তা নাহলে নির্যাতনের শিকার হতে হয়।

গত ১৭ সেপ্টেম্বর রাতে এই হাসপাতালেরই চিকিৎসক ডাঃ রাশেদুল আমীরের মা হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে গেলে ওই চক্রের হাতে হেনস্তার শিকার হন এবং তাদের ঘুষ দিতে হয়। চিকিৎসকের মা পরিচয় দিয়েও রেহাই পাননি। এ ব্যাপারে হাসপাতালের পরিচালকের কাছে লিখিত অভিযোগ দিলেও দালাল চক্রের বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এ হাসপাতালে কর্মরত চিকিৎসকরাও ওই চক্রের কাছে জিম্মি এবং অনিরাপদ।

তাই অবিলম্বে হাসপাতাল থেকে অসাধু চক্রকে বিতাড়িত, এর সঙ্গে জড়িত কর্মচারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে হাসপাতালে চিকিৎসা এবং কলেজে শিক্ষার উপযুক্ত পরিবেশ তৈরি করা না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন চিকিৎসকগন।

Loading