সাতক্ষীরাতেও সংবর্ধনা পেলেন সাফজয়ী সাবিনা

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৩, ২০২২

সাফ নারী চ্যাম্পিয়নশিপে শ্রেষ্ঠত্বের গৌরব অর্জন করার পর প্রথমবারের মতো নিজ জেলা সাতক্ষীরায় পা রাখলেন অধিনায়ক সাবিনা খাতুন। তাকে উষ্ণ সংবর্ধনা দিতে আগেই সব প্রস্তুতি সেরে রাখেন সাতক্ষীরাবাসী। এরপর তাকে সংবর্ধনা দেয় জেলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন সংগঠন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা সার্কিট হাউসে জেলা ক্রীড়া সংস্থা ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা শেষে সার্কিট হাউসের সামনে থেকে সাবিনাকে খোলা পিকআপে নিয়ে শহরে শোভাযাত্রা বের হয়। এ সময় সড়কের দুই ধারে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে হাত নেড়ে ও ফুল ছিটিয়ে অভিবাদন জানান। সাবিনাও সবাইকে হাত নেড়ে ও ফুল ছিটিয়ে অভিবাদনের জবাব দেন।

জানা গেছে, ভোরে ঢাকা থেকে সাতক্ষীরা শহরের সবুজবাগের বাড়িতে আসেন সাবিনা খাতুন। এরপর ওরিয়ন স্পোর্টিং অ্যাকাডেমির আয়োজনে তাকে সার্কিট হাউসে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেখানে জেলা ক্রীড়া সংস্থা ও বিভিন্ন সংগঠন তাকে সংবর্ধনা দেয়।

সাফজয়ী অধিনায়ক সাবিনা খাতুন জানান, একজন মেয়েকে জীবনে প্রতিষ্ঠা পাওয়ার জন্য প্রচুর সংগ্রাম করতে হয়। মেয়েরা ফুটবল খেলবে এমনটা নিজের পরিবারেরও কেউ মেনে নেন না। তবুও অদম্য মনোবল ও স্থানীয় কোচ প্রয়াত আকবর আলীর উৎসাহে আজ এ পর্যায়ে এসেছি। আগামীতে নিজের সেরাটা দিয়ে খেলার চেষ্টা করব।

এর আগে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে সাবিনা ও মাসুরার বাড়িতে মিষ্টি ও ফুল নিয়ে হাজির হন জেলা প্রশাসক (ডিসি) হুমায়ুন কবীর।

উল্লেখ্য, গত সোমবার (১৯ সেপ্টেম্বর) দশরথের রঙ্গশালায় ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জেতে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে মাত্র ১ গোল হজম করলেও ২৩ গোল করেছেন বাংলাদেশের মেয়েরা। এর আগে বাংলাদেশ নারী দলের সর্বোচ্চ সাফল্য ছিল ২০১৬ সালের সাফ আসরে রানার্সআপ।