পাচারকারী আটক

সীমান্তে সোয়া কোটি টাকার স্বর্ণের বার জব্দ

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২০, ২০২২

যশোরের শার্শা উপজেলার গোগা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় এক কোটি ২৫ লাখ ২৮ হাজার টাকা মূল্যের ১৫টি স্বর্ণের বারসহ জালাল উদ্দিন (৩৫) নামের এক যুবককে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা। এ সময় পাচার কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে গোগা বাজারের পাশে একটি ইট ভাটার কাছ থেকে স্বর্ণের বারসহ পাচারকারীকে আটক করা হয়। জব্দকৃত মোটরসাইকেলে কৌশলে লুকানো ছিল স্বর্ণের বারগুলো।

আটক জালাল উদ্দিন বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের আলী কদমের ছেলে।

খুলনা-২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান জানান, গোপন সূত্রে খবর পেয়ে বিজিবির হেডকোয়ার্টারের একটি বিশেষ টহল দল গোগা বাজারের পাশে একটি ইট ভাটার কাছ থেকে জালাল উদ্দিনকে একটি মোটরসাইকেলসহ আটক করে।

এ সময় পাচারকারীর স্বীকারোক্তি মতে মোটরসাইকেলের মধ্যে কৌশলে লুকানো ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন এক কেজি ৬৫২ গ্রাম, বাজার মূল্য ১ কোটি ২৫ লাখ ২৮ হাজার টাকা।

আটককৃত পাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।

অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি আরও জানান, স্বর্ণ পাচাররোধে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং প্রয়োজনে আরও বৃদ্ধি করা হবে। স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার সর্বাত্মক প্রচেষ্টা সর্বদা অব্যাহত থাকবে।

Loading