চেয়ারম্যান পদে ৪ জনসহ ৭০ প্রার্থী

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন ১৮ অক্টোবর

প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১৬, ২০২২

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জনসহ ৭০ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।এর মধ্যে জেলার ৯ উপজেলার ৯ টি সাধারণ আসনে ৫৩ জন এবং ৩ টি সংরক্ষিত নারী আসনে ১৩ জন প্রার্থী রয়েছেন।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান মো. নুরুল আবছার, জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি একেএম মোজাম্মেল হকের সেজ ছেলে শাহীনুল হক মার্শাল এবং বাংলাদেশ মঙ্গল পার্টির সভাপতি জগদীশ বড়ুয়া পার্থ।

সংরক্ষিত রামু-উখিয়া-টেকনাফ থেকে নাজমা তাহেরা আকতার, রোজিনা আকতার আলম, আশরাফ জাহান কাজল, ও তছলিমা আকতার রোমানা।

সদর-ঈদগাঁও-মহেশখালী থেকে কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর চম্পা উদ্দিন, নারীনেত্রী ছালেহা আকতার আঁখি, মশরফা জান্নাত ও হুমায়রা বেগম।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ছিল মনোনয়নপত্র জমার দেয়ার শেষ দিন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার এস এম শাহাদাত হোসেনের নিকট প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন বাছাই ১৮ সেপ্টেম্বর, প্রত্যাহার ২৫ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ ১৮ অক্টোবর।

জেলার ৪ টি পৌরসভার মেয়র কাউন্সিলর, ৮টি উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ৭১ টি ইউনিয়নের চেয়ারম্যান এবং মেম্বার মিলে মোট ৯৯৪ জন ভোটার ইভিএমে ভোট প্রদান করবেন বলে জানা গেছে।