আখাউড়া বন্দর দিয়ে ২ হাজার ৪৯০ টন গম খালাস

প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ , সেপ্টেম্বর ৮, ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর থেকে ভারত থেকে আমদানি করা ২ হাজার ৪৯০ টন গম খালাস হয়েছে। ভারত সরকারের নিষেধাজ্ঞা জারির পূর্বে এই গমের এলসি খোলা হয়েছিল।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউজ সুপারিন্টেনডেন্ট মো. সামাউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আখাউড়া বন্দর সূত্রে জানা গেছে, শুল্কমুক্ত সুবিধায় আমদানিকারক প্রতিষ্ঠান ভারত থেকে প্রতি টন গম ৩৭০ মার্কিন ডলার মূল্য দিয়ে কিনেছে।

গম আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকা সাভারের ইসলাম অ্যাগ্রোভেট লিমিটেড। আমদানি করা গম কাস্টমস ক্লিয়ারিংয়ের দায়িত্বে ছিলেন স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স খলিফা এন্টারপ্রাইজ।

মেসার্স খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মো. মোজাম্মেল হক জানান, ভারতীয় ১১৫টি ট্রাকে করে গত ২৫ আগস্ট থেকে এ পর্যন্ত বন্দরে ২ হাজার ৪৯০ টন গম আসে। বৃহস্পতিবার দুপুর নাগাদ গম খালাসের কার্যক্রম পুরোপুরি শেষ হয়ে যাবে।

তিনি আরও জানান, গম রপ্তানিতে ভারত সরকারের নিষেধাজ্ঞা জারির পূর্বে ২ হাজার ৫০০ টন আমদানির জন্য এলসি খুলেছিল ইসলাম অ্যাগ্রোবেট লিমিটেড।

আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউজ সুপারিন্টেনডেন্ট মো. সামাউল ইসলাম জানান, দুপুরের দিকে গমের সম্পূর্ণ খালাস কার্যক্রম শেষ হয়ে যাবে।

Loading