কুবিতে বঙ্গবন্ধু হলে চুরির সময় হাতেনাতে আটক ৩ কিশোর।

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ , আগস্ট ১১, ২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বর্ধিত অংশের বেসিনের কল চুরি করার সময় দুইজনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১১ ই আগস্ট) বেলা ৪ টায় হলের শিক্ষার্থীরা সবুজ (৮) ও সাব্বির (১৭) নামে দুইজনকে আটক করে প্রক্টোরিয়াল টিমের কাছে নিয়ে যায়। এরপর তাদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে আরেক সহযোগী আপনকে (১৩) আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় ১১ শত পঞ্চাশ টাকা মূল্যের পানির কল তারা ফেরিওয়ালা হান্নান নামের একজনের কাছে প্রতি পিস পঞ্চাশ টাকায় বিক্রি করতো। এরপর তাদের কথা মত ফেরিয়ালাদের ডেকে আনা হয় এবং পুলিশ কতৃক তাদের পরিচয় লিপিবদ্ধ করা হয়।

সম্প্রতি বঙ্গবন্ধু হল ও ক্যাফেটেরিয়ায় প্রায় ৩০ টির মতো বেসিনের কল চুরির ঘটনা ঘটে। এরপর পুরো ক্যাম্পাসে নিরাপত্তার শংকা তৈরী হয়।
বঙ্গবন্ধু হলে পানির ট্যাপ ছাড়াও মোবাইল ও মানি ব্যাগ চুরির ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রভোস্ট ড. মোকাদ্দেস-উল- ইসলাম বলেন, শিক্ষার্থীরা তাদের হাতেনাতে ধরেছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন, প্রক্টোরিয়াল বডি, হল প্রশাসনকে নিয়ে বসে তাদের অভিভাবকদের ডেকে তিন পক্ষ বসেছি। তাদের বয়স কম হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি এবং চুরির মাল ফেরত দেয়ার জন্য তাদের পাঁচ দিনের আল্টিমেটাম দিয়েছি। এর মধ্যে যদি তারা চুরির মাল ফেরত না দেয় তাহলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন,” যাদের কাছে পানির কল বিক্রি করেছে তাদের তিন দিনের সময় দিয়েছি। এর মধ্যে যদি ফেরত না দেয় তাহলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সহকারী প্রক্টর ফয়জুল ইসলাম ফিরোজ বলেন, বঙ্গবন্ধু হলে তারা যে চুরি করেছে আমরা তার সত্যতা পেয়েছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে এবং অভিভাবকরা তাদের সন্তানদের সুস্থভাবে বুঝে পেয়েছে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ে কোন চুরির কর্মকান্ডের তারা জড়িত থাকবে না মর্মে লিখিত নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

Loading