উত্তাল সাগর, লালদিয়ায় ভাসছে জেলেবিহীন ট্রলার

প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ , আগস্ট ১০, ২০২২

নিম্নচাপের প্রভাবে সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। সাগর উত্তাল থাকায় শত শত মাছ ধরার ট্রলার ইতোমধ্যে নিরাপদে ফিরে আসলেও লালদিয়া চরে একটি জেলেবিহীন ট্রলার ভাসতে দেখা গেছে।

বুধবার (১০ আগস্ট) সকাল থেকে বরগুনার পাথরঘাটার দক্ষিণে বলেশ্বর ও বিষখালী নদীর মোহনা লালদিয়া চরে ট্রলারটি ভাসতে দেখেন এলাকাবাসী। তবে ট্রলারে কোনো জেলেকে দেখা যায়নি।

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, ট্রলারটির নাম এফবি মা-বাবার দোয়া‌। ধারণা করা হচ্ছে, নিম্নচাপে সাগর উত্তাল থাকায় ট্রলারটি ঝড়ের কবলে পড়েছে অথবা ইঞ্জিন বিকল হয়েছে।

তিনি আরও জানান, তবে ওই ট্রলারের জেলেদের সর্বশেষ অবস্থা জানা সম্ভব হয়নি। আমরা জেলেসহ দুটি ট্রলার ঘটনাস্থলে পাঠিয়েছি এবং কোস্টগার্ডকে জানিয়েছি।

কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার সাব. লে. ফজলুল হক জানান, এমন একটি খবর আমরা শুনেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী ঘটনাস্থলে গিয়ে ট্ররারটি উদ্ধার করা হবে।

এদিকে, বৈরি আবহাওয়ায় বরগুনাযর নদ-নদীর পানি বিপদ সীমার ৩৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। থেমে থেমে বৃষ্টি হচ্ছে এবং আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে।

বরগুনা পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, পায়রা, বিষখালি ও বলেশ্বর নদীর পানি স্বাভাবিকের থেকে ৩৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং নদীর তীরবর্তী বেশ কিছু নিনমাঞ্চল পানিতে প্লাবিত হয়েছে।

বঙ্গোপসাগরে ঢেউয়ের কারণে সুন্দরবনের এবং উপকূলীয় এলাকার ছোট ছোট নদীতে মৎস্যজীবীরা ট্রলার নোঙ্গর করে মাঝিমাল্লারা অপেক্ষা করছেন।

Loading