আটক ৬

চাকুরীর প্রলোভন দেখিয়ে নারী পাচার

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ , আগস্ট ৫, ২০২২

বিউটি পার্লারে চাকুরীর প্রলোভন দেখিয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে ভারতে পাচারকালে তিন নারীকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় পাচারকারী চক্রের পাঁচ নারীসহ ৬ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার র‌্যাবের অভিযানে এদেরকে আটক করা হয়।

র‍্যাব জানায়, শিল্পনগরী নারায়ণগঞ্জের পোশাক কারখানা ও নিম্ন আয়ের অভাবি নারীদের উচ্চ বেতনে ভারতের বিউটি পার্লারে চাকুরির প্রলোভন দেখিয়ে সীমান্তবর্তী এলাকা দিয়ে তাদের পাচার করে আসছে একটি চক্র। বিভিন্ন এলাকা থেকে নারীদের একত্রিত করে সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতানপাড়া এলাকার বাসায় রাখা হতো তাদের। পরে সেখানে থেকে রাতের আধারে তাদেরকে নেয়া হতো যশোর বেনাপোলে। সেখান থেকে কেউ যেতে রাজী না হলে তাকে মারধর করতো চক্রের সদস্যরা। এরপর পাঠিয়ে দেয়া হতো ভারতে।

তবে মানবপাচারকারী ওই চক্রের কাছ থেকে সম্প্রতি কৌশলে পালিয়ে এসেছেন এক নারী। পরে র‌্যাবকে বিষয়টি জানালে তারা সিদ্ধিরগঞ্জের ওই বাড়িতে অভিযান চালায়। সেখান থেকে আরও দুই নারীকে উদ্ধার করে র‍্যাব সদস্যরা।

উদ্ধারকৃত নারীরা জানান, ৬০ হাজার টাকা বেতনের প্রলোভন দেখিয়ে তাদেরকেও ভারতে পাঠানো হচ্ছিল। পরে তারা জানতে পারেন যে, সেখানে নিয়ে তাদেরকে বিক্রি করা হবে।

বৃহস্পতিবার র‌্যাবের অভিযানে একজন পুরুষসহ পাঁচজন নারীকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে পাচারের কাজে ব্যবহৃত বেশ কয়েকটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

র‌্যাব আরও জানায়, এই চক্রটি দীর্ঘদিন ধরে সহজ-সরল অভাবি নারীদের উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে অবৈধভাবে পার্শ্ববর্তী দেশে পাচার করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সত্যতা স্বীকার করেছে। এ চক্রের অন্যদের আটকের জন্য চেষ্টা করছে তারা।