আগস্টজুড়ে কঠোর নিরাপত্তা, সামাজিক মাধ্যমে নজরদারি

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ , জুলাই ৩১, ২০২২

১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, রাজধানীর বনানী কবরস্থান ও টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিস্থলসহ দেশজুড়ে নিরাপত্তা জোরদার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

রোববার (৩১ জুলাই) সচিবালয়ে জাতীয় শোক দিবসের আইনশৃঙ্খলা বিষয়ক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর দেশে এ পর্যন্ত যত নাশকতার ঘটনা ঘটেছে, তার অধিকাংশই আগস্ট মাসে হয়েছে। আর এ বিষয়টি বিবেচনায় নিয়ে মাসজুড়ে রাজধানীসহ সারা দেশে নিরাপত্তাবলয় তৈরি করা হবে।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে জানিয়ে মন্ত্রী আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে যাতে কেউ কোনোরকম অপপ্রচার চালাতে না পারে সে জন্য গোয়েন্দারা তৎপর থাকবে।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশ নেয়া নিয়ে তিনি বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল, তারা নির্বাচনে যাবে কি যাবে না, সেটা তাদের নিজস্ব ব্যাপার। তবে আন্দোলনের নামে বিশৃঙ্খলা সহ্য করা হবে না।

তিনি বলেন, তারা নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করবে সেখানে কোনো বাধা থাকবে না। কিন্তু রাস্তাঘাট দখল করে আন্দোলন করবে, জানমালের ক্ষতি করবে, তাহলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না।

বিএনপিকে জনবিচ্ছিন্ন দল অভিহিত করে মন্ত্রী আরও বলেন, বিএনপির ডাকে এখন জনগণ সাড়া দেবে না; জনগণ তাদের ডাকে পেছনে ফেলে আসা অন্ধকারের দিকে ফিরে যাবে না।