রামগড়ের দুর্গম এলাকায় বিজিবির বিনামুল্যে চিকিৎসাসেবা

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ , জুলাই ৩০, ২০২২

খাগড়াছড়ির রামগড়ে ৪৩ বিজিবি উপজেলার প্রত্যন্ত এলাকায় অসহায় ও দরিদ্র রোগীদের মাঝে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে।
৩০ জুলাই (শনিবার) সকাল ১১টায় রামগড় ৪৩ ব্যাটালিয়নের এর আওতাধীন লাছারীপাড়া বিজিবি ক্যাম্প সংলগ্ন লাছারীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে বিজিবি।
৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ হাফিজুর রহমান, পিএসসি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন। এতে ৪৩ বিজিবির উপ-অধিনায়ক মেজর মনিরুজ্জামানসহ বিজিবির পদস্থ কর্মকর্তা, স্হানীয় ইউপি মেম্বার চুথোয়াই মগ, স্কুলের শিক্ষকসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা দেন গুইমারা বিজিবি সেক্টরের বিশেষজ্ঞ ডাক্তার মেজর ডা: উম্মে হাবিবা ও মেজর ডা: সরকার রুশতী আজিজ।
বিজিবি সুত্রে জানা যায়, দূর্গম এলাকা থেকে পাহাড়ী- বাঙ্গালীদের প্রায় দুই শতাধিক দরিদ্র ও অসহায় রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেন।
উদ্বোধন শেষে বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, সীমান্ত সুরক্ষা, সীমান্তে চোরাচালান সহ অপরাধ মুলক কর্মকান্ড দমনের পাশাপাশি বিজিবি অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীকে সেবা মুলক কাজ অব্যাহত রাখবে।
এদিকে নিজ এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে খুশি দরিদ্র রোগীরা।