আ’লীগকে ধাক্কা দিলে নিজেরাই খাদে পড়বেন

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ , জুলাই ৩০, ২০২২

আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দিবে- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন বলেছেন, আপনারা খাদের কিনারায় আছেন, আওয়ামী লীগকে ধাক্কা দিলে নিজেদেরই খাদে পড়ে যেতে হবে। আওয়ামী লীগের শিকড় এদেশের মাটি ও মানুষের অনেক গভীরে।

শনিবার (৩০ জুলাই) নিজ বাসভবনে ব্রিফিংকালে বিএনপি নেতাদের বক্তব্যের প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ধাক্কা দিয়ে কাকে ফেলে দেবেন? আওয়ামী লীগকে? আওয়ামী লীগ কি অত ঠুনকো দল? বন্দুকের নল থেকে আওয়ামী লীগ জন্ম নেয়নি।

তিনি বলেন, আপনারা মানুষকে জেগে উঠতে বলছেন। মানুষ ঠিকই জেগে আছে, কেউ ঘুমিয়ে নেই। বরং বিএনপি নেতারাই জেগে জেগে ঘুমাচ্ছেন। যে দল নিজেদের নেত্রীকে মুক্ত করার জন্য আন্দোলন করতে পারে না তারা নাকি আবার সরকার পতন ঘটাবে, এটা পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয়। বিএনপির সরকার পতনের আন্দোলন মানে নিজ দলের নেতাকর্মীদের মাঝেই এক গভীর দীর্ঘশ্বাস আর হতাশার বহিঃপ্রকাশ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কিছু একটা বলতে হবে, তাই এসব হাই সাউন্ডিং শব্দ তারা ব্যবহার করে। বাস্তবে তাদের সক্ষমতা কতটুকু তা আমরা জানি। তাদের কুম্ভকর্ণের নিন্দ্রা ভাঙানো দরকার সবার আগে।

বিএনপিকে উদ্দেশ্য করে কাদের বলেন, যারা এদেশে বসে ফরমায়েশি রাজনীতি করে তারা জনপ্রত্যাশা থেকে যোজন যোজন দূরে অবস্থান করছে। তাদের অবস্থানই জনগণের কাছে ঠুনকো ও ভঙ্গুর।

Loading