তরুণরাই বাংলাদেশের হাল ধরবে

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ , জুলাই ২৯, ২০২২

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জ্ঞান-বিজ্ঞানে এবং প্রযুক্তিতে তরুণরাই বাংলাদেশের হাল ধরবে। তাই তাদের নিত্যনতুন প্রযুক্তির সঙ্গে দক্ষ করে গড়ে তুলতে এখন থেকে কাজ করতে হবে।

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে চাঁদপুর পুলিশ লাইন্সে জেলা পুলিশের ফ্যামিলি ডে-র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত দিনবদলের সনদ এবং চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবায়নে তরুণ তথা যুবসমাজের ভূমিকা অনস্বীকার্য। কারণ, তাদের হাত ধরেই আগামী দিনের বাংলাদেশ বিনির্মাণ আরও গতিশীল হবে।

এ সময় উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, করোনার সময় শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে যে ঘাটতি হয়েছে, সেই ক্ষতি পুষিয়ে নিতে নানা ধরনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এর আগে শিক্ষামন্ত্রী জেলা পুলিশ ফ্যামিলি ডে-তে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, পুনাক সভানেত্রী ডা. আফসানা শর্মি, চাঁদপুর পৌরসভার মেয়র ওসমান গনি পাটোয়ারী, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. বদরুন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সোহেল মাহমুদ, আসিফ মহীউদ্দিন, মইনুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস প্রমুখ।

Loading