ধান ক্ষেতে সেনাবাহিনীর হেলিকপ্টারের জরুরি অবতরণ

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ , জুলাই ২৭, ২০২২

ঢাকার নবাবগঞ্জের কৈলাইলের এক ধান ক্ষেতে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার অবতরণ করেছে। অনুশীলন করার সময় যান্ত্রিক ত্রুটি দেখা দিলে জরুরিভিত্তিতে হেলিকপ্টারটি অবতরণ করানো হয়।

বুধবার দুপুরে উপজেলার কৈলাইল ইউনিয়নের ভাঙ্গাভিটা এলাকায় আর্মি এভিয়েশনের বিইএলএল-২০৬ হেলিকপ্টারটি জরুরি অবতরণ করে।

হেলিকপ্টারে থাকা দুই পাইলটকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়েছে। পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল এবং মেজর শামস আশংকামুক্ত বলে জানিয়েছে আইএসপিআর।

আইএসপিআর আরও জানায়, ঘটনাস্থল ও হেলিকপ্টারের নিরাপত্তার জন্য স্থানীয় পুলিশ সহায়তা দিচ্ছে। পোস্তগোলা এবং মাওয়া সেনানিবাস থেকে নিরাপত্তা ও উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী কৈলাইল ইউপি চেয়ারম্যান বসির আহমেদ জানান, বুধবার বেলা সাড়ে ১২টার দিকে ভাঙ্গাভিটার ইছামতির নদীর দক্ষিণ পাড়ে ধান ক্ষেতে হেলিকপ্টারটি পড়ে যায়। দ্রুত হেলিকপ্টারের পাইলট মেজর সামসসহ দুজনকে উদ্ধার করা হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে আরেকটি হেলিকপ্টারে করে তাদের উদ্ধার করে নিয়ে যায় বলে জানান ইউপি চেয়ারম্যান।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মতিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে দুজনকে সেনাবাহিনী উদ্ধার করেছে।

ঘটনার পর হেলিকপ্টারটি দেখতে ভীড় করেন উৎসুক জনতা।