স্ত্রীকে বালিশ চাপা দিয়ে হত্যা, আড়াই বছর পর স্বামী গ্রেফতার

প্রকাশিত: ২:২৩ পূর্বাহ্ণ , জুলাই ২১, ২০২২

মোবাইলে কথা বলাকে কেন্দ্র করে স্ত্রীকে বালিশ চাপা দিয়ে হত্যা, আড়াই বছর পর স্বামী গ্রেফতার, স্বীকারক্তিমূলক জবানবন্দী প্রদান

গাইবন্ধা জেলার সুন্দরগঞ্জ থানার সীচা দর্জি পাড়া গ্রামের তারা মিয়ার মেয়ে তানজিলা আক্তার (২৯)। ১০ বছর পূর্বে বিয়ে হয় গাইবন্ধা জেলার সদর থানার মঠবাজার গ্রামের জাহের উদ্দিনের ছেলে জামাল উদ্দিনের (৩৫) সাথে। বিবাহিত জীবনে জন্ম নেয় জোনাকী (৮) নামের এক কন্যা সন্তানের। দারিদ্রের কষাঘাতে জর্জরিত তানজিলা আক্তার এবং স্বামী জামাল চাকুরীর খোঁজে চলে আসেন ঢাকার আশুলিয়ায়।

আশুলিয়া থানার টেংগুরী কোনাপাড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে স্থানীয় একটি গার্মেন্টস এ চাকুরি শুরু করেন তানজিলা। স্বামী জামাল রিক্সা চালিয়ে জীবিকা করতেন। টানাপোড়ানের সংসারে প্রায়ই বিভিন্ন বিষয় নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে দেখা দেয় মত বিরোধ। রিক্সা চালক স্বামী জামাল যৌতুকের জন্য বিভিন্ন সময় মারধর করতেন স্ত্রী তানজিলাকে।

এর মধ্যে স্ত্রী তানজিলা আক্তারের মোবাইলে কথা বলা নিয়ে সন্দেহ করেন স্বামী জামাল। ২০২০ সালের ০৯ জানুয়ারী স্বামী জামাল বাইরে থেকে এসে দেখেন স্ত্রী ফোনে কথা বলতেছেন। এ নিয়ে প্রথমে কথা কাটাকাটি পরে বালিশ চাপা দিয়ে হত্যা করে স্ত্রী তানজিলাকে।

স্ত্রীকে হত্যা করে শশুর বাড়ির লোকজনের কাছে প্রচার করেন স্ত্রী তানজিলা আক্তারের পরকীয়া প্রেমিক এসে ঘরের মধ্যে তানজিলাকে খুন করে গেছে।

জামাল মিয়ার কথা বার্তায় সন্দেহ হলে মৃতা তানজিলার বাবা তারা মিয়া আশুলিয়া থানায় জামাল মিয়া সহ অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলা নং- ২৭, তারিখ- ১১/০১/২০২০ খ্রিঃ, ধারা- ৩০২/৩৪ দঃ বিঃ।

মামলাটি থানা পুলিশ তদন্ত করে আসামী গ্রেফতার করতে ব্যার্থ হলে পিবিআই ঢাকা জেলা স্ব-উদ্যোগে মামলাটি গ্রহন করে। তদন্তের দায়িত্ব পায় এসআই মানিক চন্দ্র সাহা।

আসামী পেশায় রিক্সা চালক হওয়ায় গ্রেফতার এড়াতে ঢাকা, চট্রগ্রাম সহ বিভিন্ন জায়াগায় ভাসমান অবস্থায় রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছিল এবং কিছুদিন পর পর অবস্থান পরিবর্তন করছিল।

অবশেষে গোপন তথ্যের ভিত্তিতে গত ১৯ জুলাই গাইবান্ধা জেলার সদর থানা এলাকা থেকে আড়াই বছর আত্মগোপনে থাকা জামাল উদ্দিনকে গ্রেফতার করে মামলার তদন্তকারী কর্মকর্তা।

গ্রেফতারকৃত আসামী জামাল উদ্দিন প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে জড়িয়ে স্ত্রী হত্যার বর্ণনা দিয়েছে। জিজ্ঞাসাবাদে জামাল জানায়, সাংসারিক নানা টানা পোড়ান এবং মোবাইলে কথা বলার কারণে তার স্ত্রীকে সন্দেহ করে ঘটনার দিন অর্থাৎ ২০২০ সালের ০৯ জানুয়ারী সন্ধ্যার দিকে কথা কাটাকাটির একপর্যায়ে বালিশ চাপা দিয়ে হত্যা করেছে।

গ্রেফতারকৃত আসামী ২০ জুলাই ঢাকা জেলা আদালতে স্বেচ্ছায় দোষ স্বীকারক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে।

Loading