মাঠেই বিএনপিকে মোকাবেলার ঘোষণা

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ , জুলাই ১৬, ২০২২

রাজনীতির মাঠেই বিএনপিকে মোকাবেলার ঘোষণা দিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “খেলা হবে- খেলা হবে, রাজনীতির মাঠে খেলা হবে। নির্বাচনের মাঠে খেলা হবে। আসুন, খেলায় আসুন, নির্বাচন আর রাজনীতির মাঠে খেলায় আসুন।”

রাজনৈতিক প্রতিপক্ষকে মোকাবেলায় নারায়ণগঞ্জের আওয়ামী লীগ সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান প্রথম ‘খেলা হবে’ স্লোগানটি তুলেছিলেন। সোশ্যাল মিডিয়ার কল্যাণে তা দেশের গণ্ডি ছাড়িয়ে ভারতের পশ্চিমবঙ্গেও জনপ্রিয় হয়েছিল।

২০২১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস ‘খেলা হবে’ স্লোগানটি অনানুষ্ঠানিক নির্বাচনী স্লোগান হিসেবে ব্যবহার করে। এনিয়ে গানও হয় সেখানে।

শনিবার আওয়ামী লীগের এক সভায় সেই স্লোগানটি ফিরিয়ে আনলেন ওবায়দুল কাদের। শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ এই সভা আয়োজন করে।

বিএনপির আন্দোলনের হুমকির জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “আগুন নিয়ে খেলবেন না, আমরা প্রতিহত করব। আওয়ামী লীগ জনগনকে নিয়ে সেই আগুনের খেলা প্রতিরোধ করবে।”

আওয়ামী লীগ সরকারে ‘বিদায় ঘণ্টা’ বেজে গেছে বলে বিএনপি নেতারা যে বক্তব্য দিচ্ছেন, তার পাল্টায় তিনি বলেন, “বিএনপি বলে- আমাদের পতনের নাকি সাইরেন বাজে। কোথা থেকে শুনলেন সাইরেনটা? রাস্তায় যখন গাড়ি চলে ওই সাইরেন শুনেছেন?

“শুনবেন, শুনতে পাবেন আপনাদের বিদায়ের ঘণ্টার সাইরেন। নেতিবাচক রাজনীতি আপনাদেরকে অপ্রাসঙ্গিক করে দিয়েছে, আপনাদেরই বিদায়ের ঘণ্টা বাজছে।”

মহামারীর মধ্যে যুদ্ধ যে সঙ্কট নিয়ে এসেছে,েএই পরিস্থিতিতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সজাগ থাকার আহ্বান জানান কাদের।

বিএনপিকে রাজনীতির মাঠেই মোকাবেলার ঘোষণা দিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “খেলা হবে- খেলা হবে, রাজনীতির মাঠে খেলা হবে। নির্বাচনের মাঠে খেলা হবে। আসুন, খেলায় আসুন, নির্বাচন আর রাজনীতির মাঠে খেলায় আসুন।”

Loading