বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি করলেন ব্যারিস্টার শেখ তাপস

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ , জুলাই ১০, ২০২২

স্বশরীরে নিয়ন্ত্রণ কক্ষে বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি করলেন ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস ।

কোরবানির পশু ও পশুর হাটের বর্জ্য অপসারণ কার্যক্রম সমন্বয়ে গঠিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে অবস্থান করে বর্জ্য অপসারণ কার্যক্রম স্বশরীরে তদারকি করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ রবিবার (১০ জুলাই) দুপুরে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস অনানুষ্ঠানিকভাবে এই তদারকি কার্যক্রমে অংশ নেন।

এ সময় তিনি ১৪, ১৮, ২২ ও ৪১ নম্বর ওয়ার্ডের পরিচ্ছন্ন পরিদর্শকদেরকে (সিআই – কনজারভেন্সি ইন্সপেক্টর) দক্ষিণ সিটির নিজস্ব ফেসবুক গ্রুপে সরাসরি (লাইভে) সংযুক্ত হয়ে সাথে বর্জ্য সংগ্রহ ও ব্যবস্থাপনা নিয়ে চলমান অবস্থান ও কার্যক্রম সম্পর্কে জানতে চান এবং নানাবিধ দিকনির্দেশনা দেন।

পরে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার জাহান আলোর সাথেও কথা বলেন। এ সময় বর্জ্য অপসারণ সম্পর্কিত সন্তোষজনক অগ্রগতি জানানোয় কাউন্সিলর আলোকে ঢাদসিক মেয়র ধন্যবাদ জানান।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস দুপুর ২.০৫টা হতে দুপুর আনুমানিক ৩টা পর্যন্ত কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে অবস্থান করেন।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, মেয়রের একান্ত সহকারী মারুফ রশিদ খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনিসুর রহমান, সিস্টেম এনালিস্ট আবু তৈয়ব রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

# বর্জ্য অপসারণ সম্পর্কিত সর্বশেষ অগ্রগতি-
দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন ১০, ৫৩ ও ৫৭ নম্বর ওয়ার্ড হতে শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। এছাড়াও এ পর্যন্ত সার্বিকভাবে প্রায় ৬০ শতাংশ বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে।