সাভারে অবৈধ গবাদি পশুর ঔষধ তৈরির কারখানা সিলগালা

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ , জুলাই ৬, ২০২২

সাভারে একটি গো খাদ্য তৈরির কারখানা সিলগালা করা হয়েছে। সেই সাথে কারখানাটির মালিককে নগদ এক লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে।

গত মঙ্গলবার সকালে উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের আলমনগর সুগন্ধা হাউজিং এলাকায় একটি বাড়িতে এ অবৈধ গো খাদ্য তৈরির কারখানাটিতে অভিযান পরিচালনা করেন আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসলিমা শিরিন।

এলাকাবাসী জানায়,আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে মোশারফ হোসেন নামের এক চোরাকারবাড়ি ব্যক্তি ওই হাউজিং এলাকার একটি বহুতল ভবনের দোতলার ফ্ল্যাট ভাড়া নিয়ে অসাধু উপায়ে অবৈধ ভাবে প্রান্ত ফার্মা নামের একটি কারখানা খুলে সেখানে রাতে ও দিনে অবৈধ ভাবে গরু মোটাতাজাকরণসহ বিভিন্ন ক্ষতিকর ঔষধ তৈরি করে আসছিলো।

পরে সেগুলো কিনে অনেক মানুষ প্রতারিত ও গরু ছাগল অসুস্থ হয়ে পড়লে সকালে গোপন সংবাদের ভিত্তিত্বে কারখানাটিতে অভিযান পরিচালনা করেন আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসলিমা শিরিন।

এসময় অবৈধ ভাবে কারখানাটিতে ঔষধ তৈরি করার কারণে কারখানাটির মালিককে নগদ এক লক্ষ টাকা জরিমানা ও সেই সাথে কারখানাটি সিলগালা করা হয় ও সমস্ত মেশিনপত্র ও ঔষধ জব্দ করা হয়।

এদিকে ওই কারখানাটির মালিক প্রথমে বাড়িওয়াল কাছে ফ্ল্যাট ভাড়া নিয়েছিলো শুধু ফ্ল্যাটে কার্টুন রাখার জন্য। কিন্তু তিনি কার্টুন না রেখে অবৈধ ভাবে এই ঔধধ কারখানা খুলেছিলো।

অভিযানে এসময় উপজেলা প্রাণি সম্পদ অফিসের কর্মকর্তা ও পুলিশ প্রশাসন উপস্থিত ছিলেন। অপরদিকে সাভারের বিরুলিয়ায় প্রকাশ্যে গাঁজা সেবনের অভিযোগে জাহিদুল ইসলাম,শিহাব হোসেন,রুবেল সোহার,

আতিক হাসান,রায়হান মিয়াকে এক মাস করে কারাদন্ড প্রদান করেন আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসলিমা শিরিন। পরে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়।