মহেশখালী-কক্সবাজার ফেরী চলাচলের দাবী

প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ , জুন ২৯, ২০২২

বাংলাদেশ জাতীয় সংসদের বাজেট অধিবেশনে কুতুবদিয়া-মহেশখালী আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক মহেশখালী- কক্সবাজার ফেরী চলাচল ব্যবস্থা করার দাবী জানান। তিনি বলেন, এই ফেরী ব্যবস্থা চালু হলে মহেশখালীবাসীর দীর্ঘ দিনের দুঃখ লাঘব হবে।

মাননীয় প্রধানমন্ত্রী আন্তরিকতায় পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়ন ছাড়াও বাংলাদেশের সর্ব দক্ষিনে কক্সবাজার জেলায় যে উন্নয়ন সাধিত হয়েছে তাও অভূতপূর্ব।

আপনারা কক্সবাজার ঘুরে আসলেই বুঝতে পারবেন কি পরিমাণ উন্নয়ন হয়েছে। যেখানে
অতীতে কেউ কল্পনাও করেনি। সেখানে রেললাইন প্রকল্প এখন শেষ পর্যায়ে। এতে কক্সবাজারের পর্যটন খাতের নানা সুবিধা হবে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কক্সবাজারে একাধিক মেগা প্রকল্প গ্রহণ করেছেন। যা সঠিকভাবে বাস্তবায়ন হচ্ছে। কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করেছেন। মহেশখালীতে গভীর সমুদ্র
বন্দর স্থাপন করেছেন। অতীতে শুধু স্বপ্নই দেখেছেন। মাননীয় প্রধানমন্ত্রী তা বাস্তবায়ন করেছেন। প্রমাণ করেছেন আওয়ামী লীগ উন্নয়নের সরকার, আওয়ামী লীগ জনগণের সরকার।

তিনি আরো বলেন, মহেশখালীবাসীর দীর্ঘদিনের দাবি কক্সবাজার মহেশখালী ফেরিঘাট কার্যক্রম চালু করা। এছাড়া সেতু ও টানেল নির্মাণের কথাও তিনি উল্লেখ করেন। ইতোমধ্যে কয়েক দফায় এ ব্যাপারে আলোচনা হলেও এখনো ফেরী চলাচল ব্যবস্থা হয়নি। মাননীয় প্রধানমন্ত্রীর ঐতিহাসিক পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নের পরে অনেক ফেরি কোন কাজে আসছে না। এখান থেকে কিছু ফেরী মহেশখালী কক্সবাজার পারাপারের জন্য ব্যবস্থা করলে মানুষ উপকৃত হবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন আপনি জাতির জনকের কন্যা। আপনি রাজনীতি করেন জনগণের। যা বলেন তা বাস্তবায়ন করেন। এর প্রমাণ লবণ চাষীরা বুঝতে পেরেছেন। তিনি গতকাল জাতীয় সংসদে ১৮ তম অধিবেশনে
বাজেট বক্তৃতায় একথা বলেন। এসময় তিনি এলাকার ব্যাপক উন্নয়ন ও মাননীয় প্রধানমন্ত্রীর বাস্তববায়নাধীন মেগা প্রকল্পের বিষয় তুলে ধরেন।