রাবিতে ‘রুসাক’ এর নতুন কমিটি গঠন

শামীম রেজা শামীম রেজা

রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ , জুন ২৬, ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘রাজশাহী  বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট এসোসিয়েশন অফ কালিয়াকৈর’ (রুসাক) এর  নতুন কমিটি গঠন করা হয়েছে। শনিবার (২৫ জুন) কমিটি সূত্রে এ তথ্য জানা যায়।
এর আগে শুক্রবার  সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) বিবেক সাহা ও সাধারণ সম্পাদক সাদিক হোসাইন খোকনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২০২২-২৩ বর্ষের জন্য এ কমিটি গঠন করা হয়।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ সজিব হাসান এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নোমান হোসেন।

কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন, যুগ্ন সাধারণ সম্পাদক আহবাব আহমেদ সিফাত ও ওয়াসিম আলম, সাংগঠনিক সম্পাদক মিলন হোসেন, যুগ্ন সাংগঠনিক সম্পাদক, আশরাফুল আলম শুভ ও সুজন হোসেন, অর্থ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ঋতু পাল, দপ্তর সম্পাদক আল মারুফুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক সুমন হোসেন এবং সাধারণ সদস্যরা হলেন, তরিকুল, রনু, সাকিব, রুপক, অন্তর, সাকিব আল হাসান, সাদি, সোয়াইব, হ্যাপি, আশিক, মেহেদী, মুনিরা, জুই, শশী।

এ বিষয়ে নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি মোঃ সজিব হাসান বলেন, ‘শুরু থেকেই নিজ উপজেলার অ্যাসোসিয়েশন নিয়ে আবেগ আর ভালোবাসা ছিল অফুরন্ত। শেষ বর্ষে এসে আজ সবচেয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব আমার উপর অর্পিত হলো। কমিটির সবার সহায়তায় এই দায়িত্ব ভালোভাবে পালন করবো এবং শিক্ষার্থীদের যেকোনো সহযোগিতায় আমরা পাশে থাকবো। সংগঠনে আরও নতুনত্ব আনার চেষ্টা করবো। সংগঠনের প্রতি ভালোবাসা ছিল, আছে এবং চিরদিন থাকবে।’

নতুন দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক নোমান হোসেন বলেন, ‘সংগঠনের হয়ে নিজের জায়গা থেকে সর্বদা কাজ করে গেছি। এখন কমিটির গুরুত্বপূর্ণ পদে আছি, আশাকরি ভালো কাজ করে কমিটিকে কার্যকরী করে গড়ে তুলবো।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা নিয়ে কাজ করার লক্ষ্যে এ সংগঠন ২০২০ সালে প্রতিষ্ঠা করা হয়।