চট্টগ্রামে ৫ টি ওয়ান শুটারগানসহ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ , জুন ২০, ২০২২

চট্টগ্রামের লোহাগাড়া থেকে ৫টি ওয়ান শুটারগানসহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার মোঃ রিয়াদ (২৪) উপজেলার পদুয়া এলাকার বাসিন্দা মোঃ মোজাফ্ফরের পুত্র। সোমবার সকালে র‌্যাবের পক্ষ থেকে তাকে আটকে তথ্য জানানো হয়। র‌্যাব কর্মকর্তারা জানান, বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন মাধ্যমে তথ্য পাওয়া যাচ্ছিল চট্টগ্রামের লোহাগাড়া এলাকায় একটি অস্ত্রের সিন্ডিকেট গড়ে উঠেছে। তারা বিভিন্ন কাজে অস্ত্রগুলো ব্যবহার করে থাকে। এরই ধারাবাহিকতায়, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে লোহাগাড়া থানাধীন পদুয়া এলাকায় অস্ত্র ও মাদক ব্যবসায়ী মোঃ রিয়াদ তার বসত ঘরে মাদকদ্রব্য এবং অবৈধ অস্ত্র ও গোলাবারুদ বিক্রির উদ্দেশে মজুদ করে রেখেছে।

উক্ত সংবাদের ভিত্তিতে ১৯ জুন রাতে অভিযান পরিচালনা করে উক্ত সিন্ডিকেটের মূলহোতা রিয়াদকে আটক করা হয়। পরে তার টিনশেড কক্ষের ভিতর মাটির নিচে প্লাস্টিকের বস্তা থেকে ৫টি ওয়ান শুটারগান, ৩টি কার্তুজ এবং ১টি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়।
তাকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায় এসব অস্ত্র তারা মূলত তিন ধরনের কাজে ব্যবহার করত। প্রথমত মাদকদ্রব্য কেনা বেচার সময় বেকআপ দেওয়া, দ্বিতীয়ত তাদের প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীদের ভয় দেখানো বা ফাসানোর জন্য এবং তৃতীয়ত নির্বাচন বা বিভিন্ন উপলক্ষ্যে অস্ত্র ভাড়া দিত বা অনেকসময় নিজেরাও ভাড়াটে হিসেবে কাজ করত।