সেই নুপুর শর্মাকে খুঁজে পাচ্ছে না ভারতের পুলিশ

প্রকাশিত: ৯:৪৮ পূর্বাহ্ণ , জুন ১৮, ২০২২

বিশ্বনবী হযরত মোহাম্মদ (স.)-কে অবমাননা করে বক্তব্য দিয়ে দল থেকে বহিষ্কৃত বিজেপির সাবেক মুখপাত্র নুপুর শর্মার কোনো খোঁজ পাচ্ছে না পুলিশ। শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাইয়ে ইরফান শেখ নামে এক ব্যক্তি নুপুর শর্মার বিরুদ্ধে মামলা করেছেন। দিল্লির বাসিন্দা হওয়ায় সেই মামলায় তাকে গ্রেপ্তার করতে দিল্লি এসেছিল মুম্বাই পুলিশের একটি দল। কিন্তু ৫ দিন অপেক্ষা করেও নুপুর শর্মার খোঁজ পাচ্ছে না সেই দলটি।
প্রসঙ্গত, গত ২৮ মে জ্ঞানবাপী মসজিদ নিয়ে ভারতের একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে নূপুর শর্মা মহানবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। বিতর্কিত মন্তব্য করেন বিজেপি নেতা নবীন কুমার জিন্দালও। এরপরই শুরু হয় সমালোচনা আর বিক্ষোভ। চলছে সংঘর্ষও। বিভিন্ন রাজ্যে এরই মধ্যে নূপুরের বিরুদ্ধে মামলা হয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে ক্ষোভ পৌঁছেছে বিভিন্ন মুসলিম দেশে। কড়া প্রতিক্রিয়া দিয়েছে বিভিন্ন দেশ। এ ইস্যুতে পরিস্থিতি জটিল আকার ধারণ করায় বিজেপির পক্ষ থেকে নূপুর ও নবীনকে ছয় বছরের জন্য বরখাস্ত করা হয়েছে।

এছাড়া মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করার জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছে ভারত। মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগুলোসহ এখন পর্যন্ত বিশ্বের অন্তত ৩৫টি দেশ ভারতের বিরুদ্ধে সরব হয়েছে। দেশগুলো তাদের নিন্দা ও নবী মুহাম্মদের সম্পর্কে বিতর্কিত মন্তব্যের কারণে ভারত সরকারকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে।

এদিকে, বিজেপি থেকে বহিষ্কার আদেশ পাওয়ার পর রাজধানী দিল্লিসহ ভারতের বিভিন্ন রাজ্যে নুপুরের বিরুদ্ধে মামলা করা হয়েছে, এসবের মধ্যে কিছু মামলার বাদি পুলিশ নিজেই। সূত্র : এনডিটিভি