ইভিএম ত্রুটি ছাড়া সন্তোষ প্রকাশ সাক্কুর

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ , জুন ১৫, ২০২২

ইভিএমে ভোট গ্রহণ নিয়ে কিছু সমস্যা ছাড়া অন্য সব বিষয় নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন কুমিল্লা সিটি করপোরেশনে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী মো. মনিরুল হক সাক্কু।

বুধবার সকালে ভোটগ্রহণ শুরুর পর সাড়ে ৯টায় হোচ্চা মিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট দেন তিনি।

কুমিল্লার গত দুই বারের মেয়র বলেন, “অন্য সবকিছু ঠিক আছে। কিন্তু ইভিএম পদ্ধতিতে একটু ক্রটি আছে, মেশিনে কোনো কোনো কেন্দ্রে কাজ করছে না।”

তিনি বলেন, “আমি তো ভোট দিয়া আসলাম। টিপ দিলে তো (প্রতীক) শো করবে, আপনি কাকে ভোট দিয়েছেন শো করবে, কিন্তু এখানে শো করে না। একটা কেন্দ্রে গিয়েছি, (প্রিসাইডিং কর্মকর্তাকে) বলেছি। কাপ্তানবাজার দেখলাম ছবি উঠছে না। যাকে ভোট দেই ছবিটা তো উঠবে, কিন্তু ছবিই উঠে না।”

শুধু ইভিএম পদ্ধতিতে একটু ক্রুটি হচ্ছে, এইডাই কথা, অন্য কিছু না।”

শেষ পর্যন্ত ভোটে থাকবেন কি-না জানতে চাইলে তিনি বলেন, “গতকালই বলেছি, যুদ্ধ থেকে ফিরে যাওয়া যায় না। রেজাল্ট নিয়া যেতে হবে। জয়-পরাজয় যাই হোক রেজাল্ট নিয়া যাব।”

এদিকে ইসি কর্মকর্তারা জানান, সকাল ৮টায় নির্ধারিত সময়েই এ নগরীর ১০৫টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে, যা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে।

সোয়া দুই লাখের বেশি ভোটারের এ নগরে ভোট নেওয়া হচ্ছে ইভিএমে। আর এবারই প্রথম সব কেন্দ্র ও ভোট কক্ষে রয়েছে সিসি ক্যামেরা।

মেয়র পদের পাঁচ প্রার্থীর মধ্যে আলোচনা মূলত তিনজনকে ঘিরে। গত দুইবারের মেয়র বিএনপির বহিষ্কৃত নেতা মনিরুল হক সাক্কুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত। বিএনপি থেকে বহিষ্কৃত আরেক স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারও নজর কেড়েছেন।