ভ্যাপসা গরমে স্বস্তির বৃষ্টি

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ , জুন ৯, ২০২২

জ্যৈষ্ঠের খরতাপে পুড়ছিল মানুষ। অবশেষে টানা কয়েকদিনের ভ্যাপসা গরমের পর ঢাকায় দেখা মিলল বহু কাঙিক্ষত বৃষ্টির। ফলে কিছুটা হলেও স্বস্তির দেখা পেয়েছে নগরবাসী।

রাজধানীসহ দেশের সর্বত্র টানা কয়েক দিনের গরমে অস্বস্তির মাত্রা বেড়ে গিয়েছিল। ভ্যাপসা গরমের সঙ্গে যানজটে নাকাল ছিল রাজধানীবাসী।

বৃহস্পতিবার (৯ জুন) বেলা ১১টা নাগাদ রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়। বৃষ্টির সঙ্গে রয়েছে মেঘের গর্জন ও ঝোড়ো বাতাস।

সকাল ১০টার পর থেকেই ঢাকার আকাশে মেঘ জমতে থাকে। চারদিক থেকে মেঘ জমে আকাশ কালো হয়ে যায়। এরপর ১১টা নাগাদ নামে বৃষ্টি।

যদিও আবহাওয়া অফিস জানিয়েছিল রাজধানী ঢাকা ও এর আশপাশ এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। বৃহস্পতিবার (৯ জুন) সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়- ঢাকা ও এর আশপাশ এলাকার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সেই সঙ্গে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

পূর্বাভাসে বলা হয়, সকাল ৬টায় ঢাকায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রাও ২৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। একই সময়ে আদ্রতা ছিল ৮৯ শতাংশ।

ঢাকায় বৃহস্পতিবার সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে এবং শুক্রবার সূর্যোদয় ভোর ৫টা ১০ মিনিটে।

Loading