সীতাকুণ্ডের উদ্দেশ্যে সেনাবাহিনীর ২০০ সদস্যের দল

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ , জুন ৫, ২০২২

সীতাকুণ্ডে বিএম কনটেইনার ভয়াবহ আগুনে এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ৫ কর্মীসহ অন্তত ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন সীতাকুণ্ডের শীতলপুর এলাকায় অবস্থিত এই কনটেইনার ডিপোর আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। এবার সেনাবাহিনীর ২০০ সদস্যের একটি দল যাচ্ছে সীতাকুণ্ডে সেই দুর্ঘটনাস্থলে।

রোববার (৫ জুন) সকালে এই তথ্য জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন। তিনি জানান, অগ্নি নির্বাপণ থেকে শুরু করে পরবর্তী উদ্ধার কার্যক্রমও পরিচালনা করবে সেনাবাহিনী।

মো. আশরাফ উদ্দিন জানিয়েছেন, রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের নির্দেশে দুইশ সদস্যের একটি সেনাবাহিনীর দল ঘটনাস্থলে যাচ্ছে। তারা মূলত রাসায়নিক তরল যাতে বাইরে ছড়িয়ে না পড়ে- সে বিষয়টি নিশ্চিত করবে।

জানা যায়, সোনাইছড়ির কদমরসুল এলাকায় ৭০ কানি জমির ওপর অবস্থিত ওই কনটেইনার ডিপোতে শনিবার রাত আনুমানিক ৯টার দিকে আমদানিকৃত একটি কনটেইনারে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। অল্পক্ষণের মধ্যেই তা বিভিন্ন কন্টেইনারে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে কুমিরা ও সীতাকুন্ড ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। রাত ১১টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। তখনই হঠাৎ করে একটি কেমিক্যাল বোঝাই কন্টেইনারে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

এ সময় আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেয়া হয়। এখন পর্যন্ত আগুন জ্বলছে বলে জানা গেছে।

Loading