রামগড়ে সরকারি ভাবে বোরো ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ , মে ৩১, ২০২২

“গুদামে গুদামে কৃষকের ধান, কৃষক বাঁচে বাঁচে প্রাণ” এই প্রতিপাদ্য বিষয় এর উপর খাগড়াছড়ির রামগড়ে প্রকৃত কৃষকদের কাছ থেকে বোরো ধান ক্রয় কার্যক্রম শুরু হয়েছে।
৩১শে মে মঙ্গলবার সকাল ১১ টায় রামগড় খাদ্যগুদামে, খাদ্য বিভাগের উদ্যোগে প্রকৃত কৃষকদের কাছ থেকে বোরো ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি।
বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন কালে রামগড় উপজেলা বোরো সংগ্রহ মনিটরিং কমিটির সভাপতি রামগড় উপজেলা নিবার্হী কর্মকর্তা খন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত কৃষি এবং কৃষক বাঁচাতে গুণগত মান নিশ্চিত করে প্রকৃত কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহের উপর গুরুত্ব আরোপ করেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হিমু চাকমা বলেন রামগড় উপজেলায় সরকার নির্ধারিত ২৭টাকা কেজি,১০৮০টাকা মন দরে ৩৯০০০মে.বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নিয়ে রামগড় উপজেলা খাদ্য বিভাগ কাজ করছে । ভালো ফলনের কারণে লক্ষ্যমাত্রা পূরণ হবে বলে তিনি আশা করেন। আগামী ৩১শে আগস্ট পর্যন্ত এ সংগ্রহ অভিযান চলবে বলে তিনি জানান।
এসময় রামগড় খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সহিদ আলম,উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আলী হোসেন , কৃষক, জনপ্রতিনিধি, ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Loading