ঢাকা ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ , মে ১৪, ২০২২

ঢাকা কলেজ ও নিউমার্কেট দোকানকর্মীদের সংঘর্ষের এক মাস পার হয়নি এখনো; ফের সংঘর্ষে জড়িয়েছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এবার ঢাকা ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।

শনিবার বেলা ১১টার দিকে সায়েন্স ল্যাব মোড়ে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিউমার্কেট থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) পাভেল, আমাদের থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।

মেয়েবন্ধুকে টিজ করাকে কেন্দ্র করেই নাকি এ সংঘর্ষ শুরু হয় বলে জানিয়েছে একটি সূত্র। তবে এ তথ্যের সত্যতা নিশ্চিত করা যায়নি।

এ বিষয়ে সাকিব নামের ঢাকা কলেজের শিক্ষার্থী জানান, বৃহস্পতিবার আইডিয়াল কলেজের এক শিক্ষার্থী তার মেয়েবন্ধুকে সঙ্গে নিয়ে যাওয়ার সময় ঢাকা কলেজের শিক্ষার্থীরা টিজ করে। সেই সূত্র ধরে আজ সংঘর্ষ বাধে।

ঢাকা কলেজ শিক্ষার্থী সাব্বির হোসেন বলেন, কী নিয়ে ঘটনার সূত্রপাত, তা সুনির্দিষ্টভাবে বলা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, পূর্ব বিরোধের জেরে এ ঘটনা ঘটতে পারে।

পরিস্থিতি এখনো উত্তপ্ত রয়েছে বলে জানিয়েছেন ঢাকা কলেজের শৃঙ্খলা কমিটির সদস্য সহকারী অধ্যাপক আলতাফ হোসেন।

তিনি বলেন, ‘আমরা আমাদের শিক্ষার্থীদের সরিয়ে এনেছি। তবে পরিস্থিতি এখনো উত্তপ্ত। আইডিয়াল কলেজের শিক্ষকরা তাদের ছাত্রদের সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন।’

সংঘর্ষের বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর এ টি এম মইনুল হোসেন বলেন, ‘দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছিল। আমি শিক্ষকদের পাঠিয়েছি। শিক্ষার্থীরা সরে এসেছে। এখন পরিস্থিতি শান্ত।’

নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ (ওসি) স ম কাইয়ুম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে চলে গেছেন। রাস্তায় এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে শিক্ষার্থীদের মধ্যে কী নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে তা এখনো স্পষ্ট নয়।

Loading