ভোলার ১৪ গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

প্রকাশিত: ১:৪৩ অপরাহ্ণ , মে ২, ২০২২

সৌদি আরবের সাথে মিল রেখে ভোলার পাঁচ উপজেলার ১৪টি গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

সোমবার সকাল সাড়ে ৮ টায় বোরহানউদ্দিন উপজেলা টবগী গ্রামে খলিফা মজনু মিয়ার বাড়ির আঙিনায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া সকাল ৯ টা থেকে ১০টার মধ্যে জেলার বিভিন্ন জায়গায় ঈদের জামাত হয়। শরিয়তপুরের নুরিয়া উপজেলা দরবারে আউলিয়ার সুরেশ্বর দরবার পীরের মুরিদ ও ভোলা জেলার দায়িত্বে নিয়োজিত খলিফা মজনু মিয়া  বলেন, সোমবার ভোলার পাঁচটি উপজেলার ১৪টি গ্রামের প্রায় তিন হাজার পরিবার ঈদুল ফিতর উদযাপন করছে।

যেসব গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে সেগুলো হলো- সদরের ইলিশা, রতনপুর; বোরহানউদ্দিনের টবগী, মুলাইপত্তন; তজুমদ্দিনের শিবপুর, খাসেরহাট, চাঁদপুর, চাঁচড়া; লালমোহনের পৌর শহর, ফরাজগঞ্জ; চরফ্যাশনের পৌর শহর, দুলারহাট, ঢালচর ও চর পাতিলা।

সুরেশ্বর পীরের মুরিদ ছাড়াও চট্টগ্রামের সাতকানিয়া এবং ভাণ্ডারি শরিফ পীরের মুরিদের পরিবারের সদস্যরা শতাধিক বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে আসছেন।

বোরহানউদ্দিনের টবগী ইউনিয়নের নয় নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য হারুন অর রশিদ বলেন, “আমাদের মতে পৃথিবীর যেকোনো স্থানে চাঁদ দেখা গেলেই রোজা এবং ঈদ পালন করা যায়। সে অনুযায়ী আমরা প্রতি বছর একদিন আগে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে আসছি।”

Loading