সাভারে পুলিশের পক্ষ থেকে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিত: ১:৪২ পূর্বাহ্ণ , এপ্রিল ৩০, ২০২২

ঢাকার সাভারে পুলিশের পক্ষ থেকে ২৫০ জন দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।
শুক্রবার (২৯ এপ্রিল) সকাল ১১ টায় সাভার সরকারি কলেজ মাঠে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মাইনুল ইসলাম, পিপিএম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন সরদার, বিপিএম, পিপিএম। ঈদ উপহারের মধ্যে রয়েছে- চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সেমাই, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী।

ঈদসামগ্রী বিতরণকালে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে আমরা প্রতি বছর দুস্থ ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করে থাকি । এবারও ঈদের আনন্দ ভাগাভাগি করতে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। একটি পরিবার যাতে ভালোভাবে ঈদ উদযাপন করতে পারে সে উদ্দেশ্যেই আমাদের এই সল্প প্রয়াস।

ঈদ উপহারসামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে পুলিশ সুপার বলেন, যানজট নিরসনে আমরা প্রথমেই চেষ্টা করেছি রাস্তার দুই পাশে অবৈধ ফুটপাত দখলমুক্ত করতে। যে সমস্ত জায়গায় রাস্তাঘাট ভাঙ্গা ছিল তা সংশ্লিষ্টদের নিয়ে মেরামতের ব্যবস্থা করেছি। যেসব স্থানে সমস্যা হওয়ার কথা তা আগে থেকেই নিরসনের সর্বাত্মক পদক্ষেপ রাখা হয়েছে।

এছাড়াও ঢাকা রেঞ্জ ডিআইজি মহোদয়ের নির্দেশে ডিএমপি, ঢাকা, মানিকগঞ্জ, গাজীপুর টাঙ্গাইল জেলা পুলিশসহ সবার সমন্বয় করা হয়েছে। যে সমস্ত জায়গায় আমাদের সীমানা রয়েছে, সে সমস্ত জায়গায় তাৎক্ষণিক সমস্যা নিরসনে ছোট ছোট টিম করে দেওয়া হয়েছে। এই সমস্ত জায়গায় চব্বিশ ঘন্টা পুলিশ মোতায়েন থাকবে।

পুলিশ সুপার আরো বলেন, সমন্বয়ের মাধ্যমে পুলিশ দুই ভাগে কাজ করবে । রাস্তায় কোন গাড়ির যান্ত্রিক ত্রুটি দেখা দিলে দ্রুত মেরামতের জন্য পুলিশের পক্ষ থেকে মিস্ত্রিরও ব্যবস্থা করে রাখা হয়েছে ।

তিনি বলেন, ঈদ যাত্রায় কেউ যেন বিশৃঙ্খলা, প্রতিবন্ধকতা ও অপরাধ সংঘটিত করতে না পারে আইন-শৃঙ্খলা রক্ষার্থে তার জন্য পুলিশ সর্বদা সতর্ক রয়েছে । ঢাকা থেকে ঘরমুখো মানুষের ঈদ যাত্রায় সবাই যেন নিরাপদ ও নির্বিঘ্নে যাত্রা করতে পারে সে ব্যাপারে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ।

এ সময় অন্যান্যদের মধ্যে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডমিন) মো. আশরাফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক অ্যাডমিন) আব্দুল্লাহিল কাফী, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মাইনুল ইসলাম, পিপিএম, সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোমেনুল ইসলাম, সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মাকারিয়াস দাস, পৌর কমিউনিটি ক্যাম্প ইনচার্জ পুলিশ পরিদর্শক আনতাজ আলী, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন, সাভার পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর রমজান আহমেদ উপস্থিত ছিলেন।