ঢাকাদক্ষিন ডিগ্রি কলেজ, গোলাপগঞ্জ, সিলেট এর প্রাক্তন সহকারী অধ্যাপক এর আকস্মিক মৃত্যু

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ , জুলাই ২১, ২০১৯

নিজস্ব সংবাদদাতা

ঢাকাদক্ষিন ডিগ্রি কলেজ, গোলাপগঞ্জ, সিলেটের প্রাক্তন সহকারী অধ্যাপক (রসায়ন বিভাগ) মাহবুবুর রহমান চৌধুরী গত ২০ শে জুলাই ২০১৯ইং তারিখে আকস্মিক হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বৎসর।

মাহবুবুর রহমান চৌধুরী অত্যন্ত দক্ষতার সাথে প্রায় ২৭ বৎসর উক্ত কলেজে অধ্যাপনা করেন। তিনি বিভিন্ন সমাজ সেবামূলক কাজের সাথে জড়িত ছিলেন। তার মধ্যে উল্লেখযোগ্য সিলেট ইমিনেন্ট লায়ন্স ক্লাব এর স্থায়ী সদস্য। রোটারী ক্লাব অফ মেট্টোপলিটন, সিলেট এর সদস্যসহ আরও অনেক সামাজিক কল্যাণমূলক বেসরকারী ও স্থানীয় সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন।

অত্যন্ত দুঃখজনক হলেও সত্য রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে মাহবুবুর রহমান চৌধুরীর মৃত্যুর তিন মাস পূর্বে ২৪ শে এপ্রিল ২০১৯ইং তারিখে একদল সশস্ত্র দুষ্কৃতিকারী দ্বারা নিজ বাসভবন থেকে অপহৃত হন। পরদিন ২৫ শে এপ্রিল ২০১৯ইং তারিখে দৃষ্কৃতিকারীরা অজ্ঞান অবস্থায় তাকে চৌরাস্তার মোড়ে ফেলে যায়। পথচারীরা দ্রæত নিকটবর্তী শমরিতা হসপিটাল, সিলেট এ ভর্তি করেন। খবর পেয়ে মরহুমের ভাই জনাব ফয়সল আহমদ চৌধুরী এবং সম্মানিত সংসদ সদস্য তাৎক্ষণিক হসপিটালে নিয়ে যান। চিকিৎসার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহন করেন। ঐ দিনই সিলেট এয়ারপোর্ট থানায় এ বিষয়ে বাদী হয়ে জিডি করেন।

মাহবুবুর রহমান চৌধুরীর সারা শরীর রক্তাক্ত ছিলো, প্রায় ১ সপ্তাহ চিকিৎসা শেষে হসপিটাল থেকে ছাড়া পেলেও তিনি মানসিকভাবে ভীষণ বিপর্যস্থ হয়ে পড়েন এবং এই ঘটনার তিন মাসের মাথায় তিনি মৃত্যুর কোলে ঢোলে পড়েন। মরহুম জনাব মাহবুবুর রহমান চৌধুরীর মৃত্যুতে সারা এলাকায় শোকের ছায়া নেমে আসে।

ঢাকাদক্ষিন ডিগ্রি কলেজের ছাত্র ও শিক্ষকবৃন্দ যৌথভাবে শোক প্রকাশ করেন। ঢাকা দক্ষিণ ডিগ্রি কলেজ অধ্যক্ষ জনাব অনুরঞ্জন দাস বলেন সম্মানিত মরহুম মাহবুবুর রহমান চৌধুরীর মৃত্যু কোন স্বাভাবিক মৃত্যু নয়। দুর্বৃত্ত দ্বারা শারীরিক অত্যাচারের কারণেই তাঁর অকাল মৃত্যু হয়েছে। অবিলম্বে দুষ্কৃতিকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা উচিৎ বলে তিনি দৃঢ় মত প্রকাশ করেছেন।

Loading