ঢাকা কলেজ শিক্ষার্থীদের সাথে নিউমার্কেট ব্যবসায়ীদের সংঘর্ষ

প্রকাশিত: ২:০৭ পূর্বাহ্ণ , এপ্রিল ১৯, ২০২২

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ চলছেই। সংঘর্ষ ছড়িয়ে পড়েছে পুরো এলাকায়। দেড় ঘণ্টায়ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি পুলিশ।

ধানমন্ডি হকার্স মার্কেট ও ঢাকা কলেজের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। অন্যদিকে চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে জড়ো হয়েছেন ব্যবসায়ীরা। দুই পক্ষকেই ইটপাটকেল নিক্ষেপ করতে দেখা গেছে।

এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষ থামাতে এ পর্যন্ত ২০-২৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ।

রাতে ঘটনাস্থলে গেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশীদ। তিনি বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। কিছুক্ষণ পর এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

সোমবার (১৮ এপ্রিল) দিনগত রাত ১২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলছে।

শিক্ষার্থীরা জানিয়েছেন, ঢাকা কলেজের মাস্টার্সের দুই শিক্ষার্থী রাত ১২টার দিকে নিউমার্কেটে কেনাকাটা করতে যান। কেনাকাটা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করা হয়েছে, এমন খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে নিউমার্কেট এলাকায় যান ঢাকা কলেজের একদল শিক্ষার্থী। পরে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

Loading