গাজীপুরের কালিয়াকৈরে ২ ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

প্রকাশিত: ২:৫০ পূর্বাহ্ণ , মার্চ ১৬, ২০২২

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার একাডেমির সামনে থেকে ২জন ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার করেছে থানা পুলিশ। মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে আসামিদের মামলা দিয়ে গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- নড়াইল জেলার কালিয়া থানার মৃত বাবু মোল্লার ছেলে বসার ওরফে বাসার (৪১), বর্তমানে আসামি আশুলিয়া পল্লিবিদ্যুৎ এলাকায় বসবাস করে আসছিল।

অপরজন হলেন, গাজীপুর জেলার কাপাসিয়া থানার পাবুর এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে মো. দুলাল হোসেন (৪৫)।

অভিযোগ ও পুলিশ সূত্রে জানা যায়, কালিয়াকৈরে পল্লিবিদ্যুৎ এলাকা থেকে অটোরিকশার যাত্রী সেজে চালক সবুজ শেখের অটোরিকশায় ওঠে ছিনতাইকারী একটি লোক।

পরে হরিণহাটি অ্যাপেক্স ফ্যাক্টরির গেটের কাছে আসলে ওই ছিনতাইকারী নেমে গিয়ে তার অন্য সহযোগীকে অটোরিকশায় তুলে দেয়। সেই অপর ছিনতাইকারী ২০০ গজ সামনে আসলে ডিবি পরিচয় দিয়ে অটোরিকশার চালককে হুমকি দিতে থাকে।

এক পর্যায়ে ছিনতাইকারী অটোরিকশার চালককে পেছনে ফেলে আসা তার লোককে ডাকার জন্য যেতে বলে। এতে অটোরিকশা চালক অটোরিকশা ছেড়ে যেতে না চাইলে তাকে ডিবি পরিচয় দিয়ে হুমকি দিতে থাকে।

ভয়ে অটোরিকশা চালক ছিনতাইকারীর অপর সহযোগীকে ডাকতে গেলে এ সুযোগে অটোরিকশা ও একটি মোবাইল ফোনসহ কয়েকজন ছিনতাইকারী পালিয়ে যায়। এসময় মূল চক্রের ২ জন ছিনতাইকারী প্রাইভেটকারে করে পালিয়ে সফিপুর আনসার একাডেমির সামনে চলে যায়।

এ সময় অটোরিকশা চালকের ডাক-চিৎকারে পথচারীসহ এলাকাবাসীর সহযোগিতায় পিক-আপ দিয়ে ধাওয়া করে ছিনতাইকারীদের আটক করা হয়। পরে এলাকাবাসী ছিনতাইকারীদের গণপিটুনি দিয়ে পুলিশে খবর দেয়।

পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ২ জন ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ছিনতাইকারীকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার জব্দ করা হয়।

কালিয়াকৈর থানার (ওসি) আকবর আলী খান জানান, গতকাল অটোরিকশা ছিনতাইকালে ভুয়া ডিবি পরিচয়দানকারী ২ জন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়।

তাদের কাছ থেকে ছিনতাইয়ের সময় ব্যবহার করা একটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে। এছাড়াও আসামি ২ জনের নামে বিভিন্ন ধারায় কালিয়াকৈর থানায় একাধিক মামলা হয়েছে। দুপুরে তাদের নামে নতুন করে মামলা দিয়ে গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Loading